নগদ থেকে লোন- নগদ থেকে লোন নেওয়ার উপায় জানুন

প্রিয় পাঠক আপনি কি নগদ থেকে লোন নিতে চাচ্ছেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। আপনি এই পোস্টটি পড়লে নগদ থেকে লোন নেওয়ার ব্যাপারে সম্পূর্ণ ক্লিয়ার হয়ে যাবেন।
নগদ থেকে লোন
এছাড়াও আপনি এই পোষ্টের মধ্যে পাবেন নগদ থেকে লোন নেওয়ার উপায় এবং নগদ ক্যাশ অনলাইন লোন সম্পর্কে। তাই চলুন কথা না বাড়িয়ে পোস্টের দিকে আগানো যাক।

ভূমিকা

বাংলাদেশে একটা সময় শুধু লোন ব্যাংক থেকে নেয়া যেত। বর্তমান সময়ে যুগ উন্নত হওয়ার সাথে সাথে ব্যাংকিং লেনদেন বাদেও মোবাইল ব্যাংকিং লেনদেন শুরু হয়েছে। বর্তমান সময়ে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমেও লোন নেয়া যায়। দীর্ঘ একটা সময় ধরে মোবাইল ব্যাংকিং বাংলাদেশের সেবা দিয়ে আসছে যার কারণে তারা বর্তমানে লোন দেয়া শুরু করেছে।


বাংলাদেশে মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানগুলো হচ্ছে নগদ,বিকাশ,রকেট,উপায় ইত্যাদি।

নগদ থেকে লোন

বিকাশ তাদের ব্যাংকিং সেবার মধ্যে লোন সার্ভিস দিয়ে চালু করেছে। অনেকে আছে যারা বিকাশের লোন সার্ভিস দেখে ভেবে থাকছে বা তাদের মনে প্রশ্ন জাগছে নগদেও কি লোন সার্ভিস চালু করেছে। নগদ ডাক বিভাগ থেকে পরিচালিত। নগদ থেকে লোন নিতে হলে বা নগদে আসলে লোন দেয় কিনা এই বিষয়ে দেখতে হলে সর্বপ্রথম আপনাকে নগদে একটি অ্যাকাউন্ট খুলতে হবে।

গুগল প্লে স্টোর থেকে অ্যাপস নামালেই আপনার সামনে সবকিছু ক্লিয়ার হয়ে যাবে। নগদ অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। নগদ অ্যাপস এর মধ্যে আপনি অনেক রকমের অপশন পাবেন যেমন সেন্ড মানি,ক্যাশ আউট,মোবাইল রিচার্জ,ডোনেশন,পে বিল ইত্যাদি। এসব অপশন থেকে আপনি আপনার প্রয়োজনমতো সুবিধা নিতে পারবেন।

নগদ অ্যাপস এর ভিতর আপনি কোথাও লোন জাতীয় অপশন পাবেন না। বিকাশ অ্যাপসের ভিতর লোনের একটি অপশন রয়েছে কিন্তু নগদে লোন জাতীয় বা লোন সম্পর্কিত কোন অপশন নেই। নগদ কোম্পানি এখনো লোন সার্ভিস চালু করেনি। যারা ভেবে থাকেন নগর থেকে লোন দেয়া হয় তারা সম্পূর্ণ ভুল ধারণার মধ্যে রয়েছেন।


নগদ শুধু একটি মোবাইল ব্যাংকিং মাধ্যম। এখান থেকে লেনদেন মোবাইল রিচার্জ বিদ্যুৎ গ্যাস পানির বিল ইত্যাদি পরিশোধ করা যায় কিন্তু এখান থেকে কোন রকমের লোন সার্ভিস পাওয়া যায় না। বর্তমান সময়ে একদল প্রতারক রয়েছে যারা একটি লিংক এর মাধ্যমে মানুষের নগদ নাম্বার হ্যাক করে আসছে। সেই লিংকের উপরে তারা লিখে দেয়

নগদ থেকে লোন নিতে এখানে ক্লিক করুন অতঃপর আপনি যখন সেখানে ক্লিক করবেন তারা আপনার নগদের সবকিছু হ্যাক করে নেবে। আপনার নগদ একাউন্টে যদি টাকা থাকে সেই টাকাও তারা হ্যাক করে নেবে। সুতরাং আপনি এরকম কোন লিংক দেখলে কখনোই ক্লিক করবেন না। আপনার মনে রাখতে হবে নগদ থেকে এখনো লোন সার্ভিস চালু করেনি।

যখন লোন সেবা চালু করবে তখন নগদ নিজেরাই সবকিছু ঘোষণা করে দিবে। যখন নগদ কোম্পানির লোন সার্ভিস চালু করবে তখন তাদের অ্যাপসের ভিতর লোন নামের একটি অপশন দেখতে পাবেন। সুতরাং আজেবাজে বা ফালতু লিঙ্কে ক্লিক করা থেকে বিরত থাকুন এবং নিজের নগদ একাউন্টকে নিরাপদ রাখুন।

নগদ থেকে লোন নেওয়ার উপায়

নগদ থেকে লোন নিতে হলে সর্বপ্রথম নগদ একাউন্ট খুলতে হবে। এরপর আপনার এনআইডি কার্ড দিয়ে ভেরিফাই করতে হবে। বর্তমানে নগদ থেকে লোন সার্ভিস চালু হয়নি। যখন লোন সার্ভিস চালু হবে তখনই আপনি নগদ থেকে লোন নিতে পারবেন। নগদ থেকে লোন নিতে হলে আপনার আগে থেকেই অ্যাকাউন্ট খুলে রাখতে হবে

কারণ বিকাশে যখন লোন সার্ভিস চালু হয় তারা প্রথমে পুরাতন একাউন্টগুলোতে লোন দিছিল এরপর আস্তে আস্তে নতুন একাউন্টে লোন দেয়া শুরু করে। আপনি যদি নগদ একাউন্ট থেকে লোন নিতে চান তাহলে আপনাকে এখনই নগদ একাউন্ট খুলে রাখতে হবে। গুগল প্লে স্টোরে গেলে আপনি নগদ অ্যাপস পেয়ে যাবেন।


সে অ্যাপসটি নামিয়ে সেখানে অ্যাকাউন্ট খুলে নিয়ে আপনার এনআইডি কার্ড দিয়ে ভেরিফাই করবেন তাহলে আপনার অ্যাকাউন্ট সচল হয়ে যাবে। ২০২২ ও ২৩ সালের দিকে একটি কথা খুব বেশি প্রচলিত হয় তা হচ্ছে নগদ থেকে লোন সেবা চালু হয়েছে। একথা একেবারেই ভুল। নগদ তাদের এরকম কোন সার্ভিস এখনো চালু করেনি।

শুধু মোবাইল ব্যাংকিং গুলোর মধ্যে বিকাশে একমাত্র মোবাইল ব্যাংকিং যারা লোন সেবা চালু করেছে। নগদ কোম্পানিও তারা লোন সেবা চালু করার জন্য কাজ করে যাচ্ছে। আপনি যদি কোথাও কোন রকমের পোষ্ট দেখেন বা লিংক দেখতে পান যে সেখানে লেখা রয়েছে নগদ থেকে লোন নিতে এখানে যোগাযোগ করুন বা ক্লিক করুন তাহলে এমন লিংক বা পোস্ট থেকে নিজেকে দূরে রাখবেন

কারণ এগুলো একপ্রকার চক্রদের কাজ। এরা এই লিংকে ক্লিক করার মাধ্যমে আপনার নগদ একাউন্টে যাবতীয় টাকা পয়সা রয়েছে এবং সব তথ্য হ্যাক করে নিবে। সুতরাং নিজের নগদ একাউন্ট নিরাপদ রাখতে এসব লিংক বা থার্ড পার্টি পোস্ট থেকে দূরে থাকুন।

নগদ ক্যাশ অনলাইন লোন

নগদ অনলাইন অফলাইন কোন অবস্থাতেই লোন দেয় না। যারা ভাবেন নগদ অনলাইনে বা অফলাইনে ক্যাশ হিসেবে লোন দিয়ে থাকে তারা সম্পূর্ণ ভুল চিন্তাভাবনার মধ্যে রয়েছেন। নগদ কোম্পানি এখনো তাদের লোন সার্ভিস চালু করেনি। তারা লোন ছাড়বে চালু করার জন্য কাজ করে যাচ্ছে। খুব শীঘ্রই তারা লোন সার্ভিস নিয়ে আসবে।

তারা যখন লোন সার্ভিস চালু করবে তখন আপনি নগদ অ্যাপস এর মধ্যে সব কিছু দেখতে পারবেন। একদল লোক রয়েছে যারা নগদ কোম্পানির নাম করে ক্যাশ এ লোন দেবে বলে কিছু টাকা নিয়ে তারপর সেই টাকা মেরে দেয়। এরকম লোক থেকে সব সময় সতর্ক থাকবেন। বর্তমানে ফেসবুকে এ কাজ বেশি হচ্ছে।


বিশেষ করে লিংক এর মাধ্যমে অনেকে এরকম প্রতারণা শিকার হচ্ছেন তাই নিজের সতর্ক থাকতে শিখুন। নগদ কোম্পানি লোন দিলে কখনো এভাবে তারা লোন দিবে না। তারা তাদের এপ্স এর মাধ্যমে সবাইকে লোন দিয়ে থাকবে। নগদ অ্যাপ শুধু বর্তমানে ক্যাশ আউট ক্যাশ ইন মোবাইল রিচার্জ এবং বিভিন্ন বিল দেওয়া এসব সার্ভিসগুলো বর্তমানে নগদে চালু রয়েছে। এছাড়া নগদের অন্য কোন সার্ভিস চালু নেই।

শেষ কথা

মোবাইল ব্যাংকিং এর সব আপডেট তাদের অ্যাপসের মধ্যে থাকে। আপনি যেকোন লেনদেন বা লোন নেয়ার ক্ষেত্রে অবশ্যই তাদের অ্যাপ দেখে শিওর হবেন। কখনো কোন পোস্ট বা লিংক দেখে সেখানে প্রতারিত হবেন না। সর্বপ্রথম আপনি তাদের অ্যাপসে যাবেন এবং দেখবেন আসলে কি সেখান থেকে লোন দেয় বা এরকম কোন সার্ভিস চালু আছে কিনা।

এ পোস্টটি আপনি আপনার বন্ধু-বান্ধব এবং আত্মীয় স্বজনদের মাঝে শেয়ার করে তাদেরকেও সতর্ক করুন এবং বিস্তারিত জানার সুযোগ করে দিন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সহকর্মীর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url