নগদ একাউন্ট দেখার নিয়ম- নগদ একাউন্ট দেখার নিয়ম কোড

প্রিয় পাঠক আপনি কি নগদ একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। আপনি এই পোষ্টের মধ্যে নগদ একাউন্ট দেখার নিয়ম এবং নগদ একাউন্ট দেখার নিয়ম কোড সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।
নগদ একাউন্ট দেখার নিয়ম
এছাড়াও আপনি এই পোষ্টের মধ্যে পাবেন বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম এবং নগদ কাস্টমার কেয়ার নাম্বার সম্পর্কে। তাই চলুন কথা না বাড়িয়ে পোস্টের দিকে আগানো যাক।

ভূমিকা

বাংলাদেশের বেশ কিছু মোবাইল ব্যাংকিং রয়েছে সেগুলোর মধ্যে একটি হচ্ছে নগদ। নগদ হচ্ছে ডাক বিভাগের একটি শাখা। নগদ বর্তমান সময়ে বাংলাদেশের মানুষের আস্থার প্রতিদান দিতে পেরেছে যার কারণে নগদ ব্যবহারকারীর চাহিদা দিন দিন বাড়তে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে অনেক বড় বড় সেলিব্রেটি রয়েছে যারা নগদকে সাপোর্ট করে।


নগদে সেবা খুবই ভালো এবং অন্য ব্যাংকিং এ তুলনায় নগদের খরচও কম।

নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট খোলার পরে সেখানে টাকা রাখা যায়। মানুষকে টাকা পাঠানো যায়। মানুষের থেকে টাকা নেওয়া যায় এবং মোবাইল রিচার্জ করা সহ আরো অনেক রকমের সুবিধা উপভোগ করা যায়। নগদ একাউন্টে কত টাকা রয়েছে তা দেখার জন্য একটি নির্দিষ্ট নিয়ম রয়েছে। চলুন এবার আমরা জানি আপনি কিভাবে আপনার নগদ একাউন্টের বিস্তারিত বর্ণনা দেখবেন

প্রথমে আপনার ফোনের ডায়াল প্যাডে গিয়ে *167# ডায়াল করতে হবে। এর সংখ্যা লিখে ডায়াল করলে আপনার সামনে পরবর্তী পেজ আসবে।
এরপর আপনি দেখতে পাবেন এক দুই তিন চার পাঁচ ছয় সাত এভাবে সিরিয়াল করে মেনু রাখা রয়েছে। আপনি মেনোর ৭ নাম্বারে লক্ষ্য করলে দেখতে পাবেন লেখা আছে My Nogod আপনি৭ নাম্বার অপশনে টিপুন।
নগদ একাউন্ট দেখার নিয়ম
এরপর আপনার সামনে আরেকটি মেনু আসবে। সেখানে এক নাম্বারে দেখতে পাবেন লেখা রয়েছে Balance enquiry আপনি এ লেখার উপর ক্লিক করলে করবেন।
নগদ একাউন্ট দেখার নিয়ম
এরপর আপনার সামনে আরেকটি পেজ আসবে সেখানে আপনার নগদের চার সংখ্যার পিন দিতে বলা হবে। আপনি নগদ একাউন্ট খোলার সময় যে পিন দিয়ে একাউন্টটি খুলেছিলেন অর্থাৎ পাসওয়ার্ড সেই পিন সেখানে দিবেন।
নগদ একাউন্ট দেখার নিয়ম
পিন দেয়ার পরে ওকে করলেই আপনার সামনে আপনার একাউন্টে থাকা ব্যালেন্স দেখাবে। আপনি এই পদ্ধতি অবলম্বন করলে খুব সহজে আপনার নগদ একাউন্টের সবকিছু দেখতে পাবেন। ছবিতে যেভাবে দেখানো হয়েছে আপনি সেরকমভাবে ডায়াল করলে খুব সহজে দেখে নিতে পারবেন। কোন রকমের অসুবিধা বা সমস্যা হওয়ার সম্ভাবনা একেবারেই নেই।

নগদ একাউন্ট দেখার নিয়ম কোড

আপনি যদি এন্ড্রয়েড ফোন ব্যবহার করে থাকেন তাহলে আপনার জন্য সবচেয়ে ভালো হবে নগদ অ্যাপস ব্যবহার করা তাহলে আপনার কোন রকম কোড ডায়াল করার প্রয়োজন পড়বে না। সরাসরি অ্যাপসের ভিতর একবার লগইন করলেই সেখানে আপনি পিন দিয়ে ঢুকলেই সবকিছু দেখতে পারবেন।আপনি যদি অ্যাপস ব্যবহার না করে কোড ডায়াল করে


নগদ একাউন্ট দেখতে চান সেটারও উপায় রয়েছে। নগদ একাউন্ট দেখার কোড নাম্বার হচ্ছে *167# এ করতে ডায়াল করলে আপনার সামনে নগদের বিস্তারিত সবকিছু চলে আসবে। এখন আপনি আপনার একাউন্টে থাকা ব্যালেন দেখতে পারবেন। ক্যাশ আউট করতে পারবেন। সেন্ড মানি করতে পারবেন। বিদ্যুৎ বিল দিতে পারবেন। ওয়াইফাই এর বিল দিতে পারবেন।

এছাড়াও আরও অনেক রকমের সুবিধা উপভোগ করতে পারবেন। সর্বপ্রথম আপনার কাজ হবে আপনার ফোনের ডায়াল প্যাড এ গিয়ে *167# লিখে ডায়াল করা। এরপর আপনি সামনে একটি মেনু কার্ড দেখতে পারবেন সেখানে ৭ নাম্বারে টিপুন। এরপর আপনার সামনে আরেকটা পেজ আসবে সেখানে এক নাম্বার টিপবেন।

তারপর আপনার সামনে আরেকটি পেজ আসবে সেখানে আপনাকে আপনার বিকাশের পিন কোড দিতে বলা হবে। আপনি পিন কোড দিলে আপনার বিকাশে থাকা ব্যালেন্স আপনার সামনে দেখাবে। আপনি এই নিয়মে ডায়াল করলেই খুব সহজে আপনার বিকাশের বিস্তারিত সবকিছু দেখতে পারবেন।

নগদ কাস্টমার কেয়ার নাম্বার

নগদ ব্যবহার করার সময় অনেক রকমের সমস্যা আমাদের দেখা দেয় অথবা কোন হেল্পের জন্য নগদ কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করার প্রয়োজন পড়ে। প্রত্যেক জেলাতে কাস্টমার কেয়ার রয়েছে কিন্তু সবসময় কাস্টমার কেয়ারে যাওয়ার মত সময় বা সুযোগ না থাকার কারণে কল করে সেবা নেওয়ার প্রয়োজন পড়ে।

নগদে হেল্প লাইন এবং কাস্টমার কেয়ারের নাম্বার উভয়টি রয়েছে। আপনার কোন প্রয়োজন পড়লে আপনি সেই নাম্বারে কল করে সেখান থেকে আপনার সমস্যার সমাধান করে নিতে পারবেন। এছাড়াও আপনি মেইল করার মাধ্যমেও তাদের থেকে আপনার নগদের সমস্যার সমাধান খুব সহজেই করে নিতে পারবেন।

নিচে বিকাশের হেল্প সেন্টারের নাম্বার কাস্টমার কেয়ারের নাম্বার এবং মেইল ও ফেসবুক পেজ দেওয়া হলো।
  • নগদ হেল্প নাম্বার -- 16167
  • নগদ কাস্টমার কেয়ারের নাম্বার -- 096 096 16167
  • নগদের gmail -- info@nagad.com.bd
  • নগদের ফেসবুক পেজ -- ফেসবুক পেইজের লিংক
উপরে যে দুই নাম্বার দেওয়া হলো আপনি দুই নাম্বারের মধ্যে যে কোন এক নাম্বারে কল দিলেই আপনার সমস্যার সমাধান করে নিতে পারবেন। দুই নাম্বারের মধ্যে সবচেয়ে ভালো হবে 16167 এই নাম্বারে কল দেয়া। এ নাম্বারে কল দিলে আপনি সমাধান আরো তাড়াতাড়ি পাবেন।

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম

স্মার্ট ফোন এবং বোতাম ফোন উভয় জায়গাতেই নগদ একাউন্ট খুলে ব্যবহার করতে পারবেন। বোতাম ফোনে নগদ একাউন্ট খোলা একেবারেই সহজ। বিকাশে নগদ একাউন্ট খোলার জন্য আপনাকে সর্বপ্রথম ফোনের ডায়াল প্যাডে যেতে হবে। এরপর আপনাকে ডায়াল করতে হবে *167# এই সংখ্যা লিখে ডায়াল করতে হবে।


আপনার নাম্বারে যদি নগদ একাউন্ট খোলা না থাকে তাহলে আপনার সামনে এমন একটি পেজ আসবে। এখানে আপনাকে চার সংখ্যার পিন সেট করতে হবে। চার সংখ্যার পিন সেট করার পরে send লেখায় ক্লিক করবেন।
বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম
এরপর আপনার সামনে পুনরায় একই পেজ আসবে। সেখানে আপনি পূর্বের পেইজে যে পিন দিয়েছেন সেই পিন আবার দিবেন অর্থাৎ দ্বিতীয়বার পিন দেওয়ার মানে প্রথমবারের পিন আপনি কনফার্ম করতে চাচ্ছেন নাকি সেটা শিওর হওয়া। আপনি পিন দেয়ার পরে সেন্ড করলেই আপনার নগদ একাউন্ট খোলা হয়ে যাবে।

আপনি চাইলে এখানে এনআইডি কার্ডের নাম্বারও দিতে পারেন। ফোনে নগদ একাউন্ট খোলা একেবারে সহজ। আপনি এই পদ্ধতি অবলম্বন করলেই খুব সহজে ফোনে নগদ একাউন্ট খুলে ব্যবহার করতে পারবেন।

শেষ কথা

অন্য ব্যাংকিং এর তুলনায় নগদের সুযোগ সুবিধা এবং চার্জ কম। আপনি যদি নগদ ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনার জন্য এটাই ভালো হবে। নগদ দিন দিন আরো উন্নত হচ্ছে এবং তারা আরো এমন কিছু অপশন নিয়ে আসছে যেসব গ্রাহকদের আরো বেশি সুবিধা হবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সহকর্মীর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url