বিকাশে ৫০০ টাকায় খরচ কত- বিকাশ ক্যাশ আউট লিমিট বিস্তারিত জানুন

প্রিয় পাঠক আপনি কি বিকাশে ৫০০ টাকায় খরচ কত সেই সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। আমি এই পোষ্টের মধ্যে বিকাশে ৫০০ টাকায় খরচ কত এবং বিকাশে ১০০০ টাকায় খরচ কত সেই সম্পর্কে আলোচনা করব।
বিকাশে ৫০০ টাকায় খরচ কত
এছাড়াও আপনি এই পোষ্টের মধ্যে পাবেন বিকাশ ক্যাশ আউট চার্জ ফ্রি এবং বিকাশ ক্যাশ আউট লিমিট সম্পর্কে। তাই চলুন কথা না বাড়িয়ে পোষ্টের দিকে আগানো যাক।

ভূমিকা

বিকাশ হচ্ছে মোবাইল ব্যাংকিং সেবা। আপনি যখন বিকাশের মাধ্যমে টাকা ক্যাশ আউট করবেন বা সেন্ড মানি করবেন তখন তারা টাকার উপর ভিত্তি করে খরচ নেবে। প্রতিটি ব্যাংকেই টাকা উত্তোলনের খরচ রয়েছে। তেমনিভাবে বিকাশ মোবাইল ব্যাংকিং হওয়ার কারণে অন্য ব্যাংকের তুলনায় বিকাশের খরচ ভিন্ন।


চলুন এবার আমরা বিকাশে কত টাকা ক্যাশ আউট করলে কত টাকা খরচ লাগে সে সম্পর্কে বিস্তারিত জানি

বিকাশে ১০০০ টাকায় খরচ কত

আপনি বিকাশে 1000 টাকা ক্যাশ আউট করলে সেটার খরচ ভিন্ন আর আপনি যদি সেন্ড মানি করেন তাহলে সেটার খরচ ভিন্ন ও বিকাশ থেকে ব্যাংকে আদান প্রদান করলে সেটার খরচ ভিন্ন। বিকাশ থেকে টাকা কয়েক উপায়ে বের করা যায়। প্রতিটি উপায়ে ১০০০ টাকার খরচ ভিন্ন ভিন্ন।
  • ১০০০ টাকা সেন্ড মানি করলে ৫ টাকা খরচ নিবে।
  • প্রিয় নাম্বারে সেন্ড মানি করলে কোন খরচ লাগবে না।
  • বিকাশ এজেন্ট থেকে ১০০০ টাকা ক্যাশ আউট করলে খরচ লাগবে ১৮ টাকা ৫০ পয়সা।
  • এজেন্ট নাম্বার প্রিয় নাম্বার করে নিলে ১০০০ টাকায় খরচ হবে ১৪ টাকা ৯০ পয়সা।
  • যদি ক্রেডিট কার্ডের মাধ্যমে ১০০০ টাকা উত্তোলন করা হয় তাহলে খরচ হবে ১০ টাকা।
  • বিকাশ টু ব্যাংক অর্থাৎ বিকাশ থেকে কোন ব্যাংকের মাধ্যমে টাকা তুললে ১০০০ টাকায় খরচ হবে দশ টাকা।
আশা করি আপনি বুঝতে পেরেছেন ১০০০ টাকায় কত টাকা খরচ বিকাশ নিয়ে থাকে। এখন আপনি আপনার সুবিধামতো বিকাশ থেকে টাকা বের করতে পারবেন।

বিকাশে ৫০০ টাকায় খরচ কত

আপনি যদি বিকাশ থেকে ৫০০ টাকা বের করেন তাহলে খরচ 500 টাকার উপর ভিত্তি করে হবে। ৫০০ টাকা যদি আপনি কাউকে সেন্ড মানি করেন তাহলে আপনার খরচ হবে 5 টাকা। যদি কোন প্রিয় নাম্বারে সেন্ড মানি করেন তাহলে ৫০০ টাকায় কোন খরচ লাগবে না। কোন এজেন্ট নাম্বার ক্যাশ আউট করলে 500 টাকায় ৯ টাকা ২৫ পয়সা খরচ হবে।


এজেন্ট নাম্বারকে প্রিয় নাম্বার করে নিলে ৫০০ টাকায় খরচ হবে ৭ টাকা ৪৫ পয়সা। আপনি যদি ৫০০ টাকা বের করতে চান তাহলে আপনার থেকে সর্বোচ্চ হলে ৯ টাকা ২৫ পয়সা খরচ কাটবে আর আপনি যদি সেন্ড মনে করেন তাহলে সেটা ফ্রিতেও করতে পারবেন।

বিকাশ ক্যাশ আউট লিমিট

বিকাশ থেকে ক্যাশ আউট করা নির্দিষ্ট একটা লিমিট রয়েছে। আপনি চাইলে এই দিনে বা মাসে মন মত যে কোন সময় যত ইচ্ছা টাকা ক্যাশ আউট করতে পারবেন না। বিকাশের একটা নীতিমালা রয়েছে সে নীতিমালাতে লিখা রয়েছে আপনি দিনে সর্বোচ্চ কতবার ক্যাশ আউট করতে পারবেন এবং কত টাকা করতে পারবেন।

মাসে সর্বোচ্চ কতবার ক্যাশ আউট করতে পারবেন এবং কত টাকা করতে পারবেন চলুন এবার আমরা বিস্তারিত জানে বিকাশ থেকে আসলে কত টাকা সর্বোচ্চ ক্যাশ আউটের লিমিট রয়েছে। এজেন্ট নাম্বার থেকে ক্যাশ আউট করলে দিনে সর্বোচ্চ ১০ বার। মাসে 100 বার। প্রতিদিন সর্বোচ্চ ২৫ হাজার টাকা ক্যাশ আউট করতে পারবেন এবং মাসে ১ লাখ ৫০ হাজার টাকা ক্যাশ আউট করতে পারবেন।

এটিএম থেকে ক্যাশ আউট করলে দিনে সর্বোচ্চ পাঁচবার ক্যাশ আউট করতে পারবেন। মাসে সর্বোচ্চ বিশ বার। এটিএম থেকে ক্যাশ আউট করলে দিনে সর্বোচ্চ ২৫ হাজার টাকা এবং মাসে ১ লাখ ৫০ হাজার টাকা পর্যন্ত ক্যাশ আউট করতে পারবেন। এটিএম থেকে ক্যাশ আউট করলে সর্বোচ্চ একবারে বিশ হাজার টাকা ক্যাশ আউট করা যায়।

এর বেশি ক্যাশ আউট করা যায় না এবং সর্বনিম্ন ৩ হাজার টাকা ক্যাশ আউট করতে হবে। এর নিচে আপনি এটিএম থেকে ক্যাশ আউট করতে পারবেন না। ব্যাংক থেকে ক্যাশ আউট করলে দিনে সর্বোচ্চ পাঁচ বার এবং মাসে বিশ বার পর্যন্ত ক্যাশ আউট করতে পারবেন। একদিনে ব্যাংক থেকে সর্বোচ্চ ২৫ হাজার টাকা ক্যাশ আউট করা যায় এবং মাসে এক লাখ ৫০ হাজার টাকা ক্যাশ আউট করা যায়।

আপনি ব্যাংক থেকে ক্যাশ আউট করলে একবারে সর্বোচ্চ ১০ হাজার টাকা ক্যাশ আউট করতে পারবেন এবং সর্বনিম্ন ৩০০০ টাকা ক্যাশ আউট করতে পারবেন। এর চেয়ে বেশি এবং কম একবারে ক্যাশ আউট করা যাবে না। দিনে ব্যাংক থেকে যেহেতু দিনে সর্বোচ্চ ২৫ হাজার টাকা ক্যাশ আউট করা যায় সেক্ষেত্রে আপনাকে দুইবারে ২০ হাজার টাকা


এবং একবারে ৫০০০ টাকা ক্যাশ আউট করতে হবে অথবা পাঁচ বারে পাঁচ হাজার টাকা করে ২৫ হাজার টাকা ক্যাশ আউট করতে হবে। এখানে স্পষ্টভাবে বলা হলো বিকাশ থেকে সর্বোচ্চ কত টাকা এবং সর্বনিম্ন কত টাকা ক্যাশ আউট করা যায়। আশা করি আপনি বুঝতে পেরেছেন।

বিকাশ ক্যাশ আউট চার্জ ফ্রি

অনেকে ভেবে থাকেন কোন এক পদ্ধতিতে বিকাশ থেকে ফ্রিতে ক্যাশ আউট করা যায়। যারা এই চিন্তা নিয়ে বসবাস করেন তাদের চিন্তা একেবারেই ভুল। বিকাশ থেকে কোনভাবেই ফ্রিতে ক্যাশ আউট করা যায় না। বিকাশ থেকে ফ্রিতে ক্যাশ আউট করা না গেলেও ক্যাশ আউট চার্জ কমানোর উপায় বিকাশ বের করেছে।

আপনি যদি এজেন্ট নাম্বারকে প্রিয় নাম্বার করে দেন তাহলে 1.49% চার্জ কম কাটা হয়। আপনি সাধারণভাবে বিকাশ থেকে ক্যাশ আউট করলে এক হাজার টাকায় ১৮ টাকা ৫০ পয়সা খরচ লাগে। সেখানে যদি আপনি সেই এজেন্ট নাম্বারকে প্রিয় নাম্বার করে নেন তাহলে ১০০০ টাকায় ১৪ টাকা ৯০ পয়সা খরচ লাগবে।


অনেকে আছেন যারা এই মিথ্যা ছড়াই বেড়ায় যে বিকাশ থেকে ফিরিতে ক্যাশ আউট করা যায়। আপনি এ কথায় কান না দিয়ে যখন ক্যাশ আউট করবেন তখন এজেন্ট নাম্বারকে প্রিয় নাম্বার করে নিবেন তাহলে আপনার খরচ কমে আসবে। সব সময় মনে রাখবেন বিকাশ একটি মোবাইল ব্যাংকিং মাধ্যম আপনি যে কোন ভাবে লেনদেন করেন না

কেন তারা আপনার থেকে একটা নির্দিষ্ট পরিমাণ খরচ কাটবে।

শেষ কথা

এখানে বিকাশের ক্যাশ আউটের সর্বোচ্চ লিমিট এবং বিস্তারিত বলা হলো। আপনি সম্পন্ন আর্টিকেল পড়লে বুঝতে পারবেন বিকাশ থেকে মূলত ক্যাশ আউট করলে বা সেন্ড মানি করলে কত টাকা খরচ লাগে। আপনি নিজে জানুন এবং পোস্টটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে তাদের কেউ জানার সুবিধা করে দেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সহকর্মীর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url