বিকাশ ক্যাশ আউট চার্জ ফ্রি- বিকাশ প্রিয় নাম্বার ক্যাশ আউট চার্জ

প্রিয় পাঠক আপনি কি বিকাশ ক্যাশ আউট চার্জ ফ্রি সে সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। আমি এই পোষ্টের মধ্যে বিকাশ ক্যাশ আউট চার্জ ফ্রি কত সে সম্পর্কে আলোচনা করব।
বিকাশ ক্যাশ আউট চার্জ ফ্রি
এছাড়াও আপনি এই পোষ্টের মধ্যে পাবেন বিকাশ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর এবং বিকাশ প্রিয় নাম্বার ক্যাশ আউট চার্জ কত সে সম্পর্কে। তাই চলুন কথা না বাড়িয়ে পোস্টের দিকে আগানো যাক।

ভূমিকা

বিকাশ হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল ব্যাংকিং মাধ্যম। যখন আপনি এই ব্যাংকের মাধ্যমে টাকা লেনদেন করবেন তখন নির্দিষ্ট পরিমাণ একটা চার্জ রয়েছে। বিভিন্ন সময় চার্জের ধরন বিভিন্ন রকম হয়ে থাকে। ক্যাশ আউটের চার্জ একরকম,প্রিয় নাম্বারে ক্যাশ আউটের চার্জ অন্যরকম,অ্যাপস থেকে ক্যাশ আউট করলে সেটা চার্জ ভিন্ন।


বোতাম ফোন থেকে বা নাম্বার ডায়াল করার মাধ্যমে ক্যাশ আউট করলে সেটা চার্জ ভিন্ন। চলুন এবার আমরা কোন পদ্ধতিতে ক্যাশ আউট এ কত টাকা চার্জ কাটে সে সম্পর্কে জানি।

বিকাশ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর

আপনি বিকাশ থেকে কয় টাকা ক্যাশ আউট করবেন তার ওপরে নির্ভর করে চার্জ কাটা হয়। আপনি বিকাশ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর সম্পর্কে জানতে চাচ্ছেন অর্থাৎ কত টাকা ক্যাশ আউট করলে চার্জ কত টাকা কাটতে পারে। আপনি যদি নরমালি ক্যাশ আউট করেন তাহলে আপনার থেকে ১ হাজারে ১৮ টাকা ৫০ পয়সা চার্জ কাটবে।

আপনি যদি নাম্বারটি প্রিয় নাম্বার করে নেন তাহলে ক্যাশ আউট চার্জে আপনার থেকে কাটবে ১৪ টাকা ৯০ পয়সা। এখন আপনি যত টাকা ক্যাশ আউট করবেন সে কয় টাকা লিখলেই বিকাশ এপস এর ভিতরে পাশে খরচ লেখা উঠে যাবে। আপনি সেখানে খুব সহজে দেখে নিতে পারবেন। ভিন্নভাবে ক্যালকুলেটরে হিসাব করার কোন দরকার নেই।

বিকাশ ক্যাশ আউট চার্জ ফ্রি

বিকাশের ক্যাশ আনতে চার্জ নির্ভর করে আপনি কয় টাকা ক্যাশ আউট করবেন তার উপরে। আপনার টাকার পরিমান যত হবে ক্যাশ আউট চার্জার পরিমাণ তার ওপর ভিত্তি করে হয়ে থাকে। বিকাশে ক্যাশ আউট করার ক্ষেত্রে ১০০০ টাকায় ১৮ টাকা ৫০ পয়সা ক্যাশ আউট চার্জ নিয়ে থাকে। আপনি অ্যাপস থেকে ক্যাশ আউট করুন


অথবা বিকাশ কোড ডায়াল করে ক্যাশ আউট করুন যেভাবেই ক্যাশ আউট করুন না কেন আপনি নরমালি ভাবে ক্যাশ আউট করলে আপনার থেকে চার্জ এক হাজার টাকায় ১৮ টাকা ৫০ পয়সা নিবে। আপনি একটা সিম থেকে মাসে ২৫ হাজার টাকা পর্যন্ত ক্যাশ আউট করতে পারবেন। বিকাশ ১০০০ টাকায় 1.85% চার্জ কেটে থাকে।

যে কয় টাকায় বের করেন বিকাশ সে কয় টাকার উপরে চার্জ কাটবে। অতিরিক্ত কোন টাকা কাটবে না।

বিকাশ প্রিয় নাম্বার ক্যাশ আউট চার্জ

বিকাশ লিমিটেড কোম্পানি বর্তমানে তাদের গ্রাহকদের একটি অনেক বড় সুবিধা দিয়ে আসছে তা হচ্ছে প্রিয় নাম্বার। আপনি প্রিয় নাম্বার করে ক্যাশ আউট করলে বা সেন্ড মানি করলে আপনার চার্জ নরমালি ক্যাশ আউট বা সেন্ড মানি করার তুলনায় কম কাটা হবে। আপনি যদি এ কোন এজেন্ট নাম্বারকে প্রিয় নাম্বার করে নেন তাহলে ক্যাশ আউট করার সময় ১০০০ টাকায় ১৪ টাকা ৯০ পয়সা চার্জ কাটবে।

সুতরাং আপনার তিন টাকা ৪০ পয়সা প্রতি ক্যাশ আউটে বেঁচে যাবে। প্রিয় নাম্বারের আরো একটি সুবিধা হচ্ছে আপনি নরমালি ক্যাশ আউট করলে মাসে ২৫ হাজার টাকা পর্যন্ত ক্যাশ আউট করতে পারবেন আর যদি প্রিয় নাম্বার থেকে ক্যাশ আউট করেন তাহলে মাসে ৫০০০০ টাকা পর্যন্ত ক্যাশ আউট করতে পারবেন।


তাই আপনি যদি কোন দোকানে গিয়ে ক্যাশ আউট করতে চান তাহলে আপনার জন্য সবচেয়ে ভালো হবে সেই এজেন্ট নাম্বারটি প্রিয় নাম্বার করে নেওয়া তাহলে আপনার টাকা অনেক সাশ্রয় হবে।

শেষ কথা

বিকাশে ক্যাশ আউট করতে হলে অবশ্যই আপনি চেষ্টা করবেন প্রিয় নাম্বার করে ক্যাশ আউট করা তাহলে আপনার জন্যই ভালো হবে। বিকাশ মানুষকে অনেক সুযোগ-সুবিধা দিয়ে থাকে আপনি অ্যাপসের ভিতর বা মেসেজে ভালোভাবে লক্ষ্য রাখলেই সেই সব দেখতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সহকর্মীর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url