অনলাইনে টাকা ইনকাম করার বিশ্বস্ত ২৫ টি ওয়েবসাইট

প্রিয় পাঠক আপনি কি অনলাইনে টাকা ইনকাম করার ওয়েবসাইট সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। আমি এই পোষ্টের মধ্যে অনলাইনে টাকা ইনকাম করার ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।
অনলাইনে টাকা ইনকাম করার ওয়েবসাইট
এছাড়াও আপনি এ পোষ্টের মধ্যে পাবেন টাকা ইনকাম করার ওয়েবসাইট সম্পর্কে। তাই চলুন কথা না বাড়িয়ে পোষ্টের দিকে আগানো যাক।

ভূমিকা

টাকা ইনকাম করার অনেকগুলো পদ্ধতি রয়েছে সে পদ্ধতি গুলোর মধ্যে একটা হচ্ছে ওয়েবসাইটের মাধ্যমে ইনকাম করা। বিভিন্ন ওয়েবসাইট আছে যেসবের ভিতরে গিয়ে কিছু টাক্স পূরণ করলে অথবা কোন কাজ করলে তারা সেখান থেকে আপনাকে পেমেন্ট করবে। এমন অনেক ওয়েবসাইট আছে যে ওয়েবসাইট গুলো বিশ্বস্ততার সাথে মানুষ কাজ করছে এবং ইনকাম করছে।


অন্য সবকিছু তুলনায় ওয়েবসাইট থেকে ইনকাম করা অনেক সহজ কারণ এইসব ওয়েবসাইটগুলোতে গেম খেলারও সুযোগ থাকে। আপনি এইসব ওয়েবসাইটে গেম খেলেও টাকা ইনকাম করতে পারবেন।

অনলাইনে টাকা ইনকাম করার ওয়েবসাইট

এমন কিছু ওয়েবসাইট আছে যে ওয়েবসাইটগুলো সহজতার সাথে কাজ দিয়ে থাকে। আপনি যদি কোন বিষয়ে দক্ষ না হন তারপরও সে কাজগুলো করতে পারবেন কারণ এ কাজগুলো একেবারেই সহজ। আপনার কাজ হবে শুধু সেই ওয়েবসাইটগুলো সম্পর্কে জানা এবং কাজ করা। চলুন এবার আমরা সেসব ওয়েবসাইট গুলো সম্পর্কে জানি।

getty images,shutterstock :: এই ওয়েবসাইট গুলো মূলত ছবি বিক্রি হয় এমন। আপনি এই সব ওয়েবসাইটগুলোতে গিয়ে আপনার তোলা সুন্দর সুন্দর স্টক ফটোগ্রাফি বিক্রি করতে পারবেন। এই ওয়েবসাইটে লগইন করার পরে সেখানে আপনার অ্যাকাউন্ট তৈরি করে সেখানে আপনার তোলা স্টক ফটোগ্রাফি আপলোড করবেন।

যদি মানুষের পছন্দ হয় তারা আপনার সাথে যোগাযোগ করে আপনার ছবিগুলো কিনে নেবে। আপনি এই ওয়েবসাইট থেকে এভাবে ছবি বিক্রি করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

CardCash :: আপনার কাছে যদি কোন পুরনো গিফট কার্ড থাকে তাহলে আপনি সেই গিফট কার্ড এখানে বিক্রি করতে পারবেন। এই ওয়েবসাইটের কাজ হচ্ছে এখানে গিফট কার্ড বিক্রি করা। অনেক সময় বিভিন্ন জায়গা থেকে বা বিভিন্ন সাইট থেকে গিফট কার্ড পাওয়া হয়। আপনি সেই গিফট কার্ডগুলো এখানে বিক্রি করতে পারবেন।

এই ওয়েবসাইটের আরো একটি বড় সুবিধা হচ্ছে আপনি এখান থেকে ক্যাশব্যাক পাওয়ার সম্ভাবনা থাকে। আপনি যে দামে গিফট কার্ড বিক্রি করবেন তার চেয়ে মোটামুটি টাকা ক্যাশব্যাক পাওয়ার সম্ভাবনা থাকে। তাই আপনার কাছে যদি গিফট কার্ড থাকে তাহলে সেগুলো ফেলে না রেখে এই ওয়েবসাইটে গিয়ে আজও বিক্রি করুন।

FocusGroup.com, User Interviews, Respondent.io :: এসব ওয়েবসাইট গুলোতে প্রবেশ করলে আপনাকে যে কোন ব্যান্ডের প্রোডাক্ট টেস্ট করতে অথবা ফোকাস করতে বলা হবে। আপনি সেগুলোর টেস্ট বা ফোকাস করার মাধ্যমে সেখান থেকে টাকা উপার্জন করতে পারবেন। অসংখ্য ছেলেমেয়ে রয়েছে যারা এই ওয়েবসাইটগুলোতে গিয়ে

এই দুই ধরনের কাজ করে ইনকাম করছে। আপনি যদি এই কাজ করতে চান তাহলে উপরে যে ওয়েবসাইটের নাম বলা হলো সেই ওয়েবসাইটে গিয়ে কাজ শুরু করে দিন।

Google Opinion Rewards, Poll Pay :: এসব অ্যাপস বা ওয়েবসাইট গুলোর কাজ হচ্ছে এখানে আপনার মতামত প্রকাশ করা। বিভিন্ন সময় বিভিন্ন বিষয়ের উপরে সার্ভে হয়ে থাকে। সেই সার্ভেতে আপনার মতামত প্রকাশ করতে হবে। যদি আপনার মতামতের উপর ভিত্তি করে অধিকাংশ কোন কিছু নির্ভর করে সেক্ষেত্রে তারা আপনাকে টাকা দেবে।


বাংলাদেশে কমবেশি সব সময় কোন না কোন বিষয়ের উপরে সার্ভে চলে তাই আপনি যদি মতামত দিয়ে টাকা ইনকাম করতে চান তাহলে আপনার জন্য এই দুইটা সাইট অথবা অ্যাপস ভালো হবে।

Mistplay, Lucktastic, Swagbucks, Second Life :: এই ওয়েবসাইটগুলোর কাজ হচ্ছে গেম খেলা। আপনি এই ওয়েবসাইট গুলোর ভিতরে গিয়ে অনেক রকমের গেম পাবেন। আপনি যখন সে গেমগুলো খেলে বিজয় হবে তখন সেখান থেকে টাকা পাবেন। এই ওয়েবসাইট গুলো কয়েক ভাবে পেমেন্ট দিয়ে থাকে। অনেক সময় তারা গিফট কার্ড আকারে আপনাকে পেমেন্ট দিবে।

আবার কোন সময় paypal একাউন্টের মাধ্যমে পেমেন্ট দিয়ে থাকে। এসব ওয়েবসাইটের ভিতরে যে গেমগুলো রয়েছে সেই গেমগুলো একেবারে সহজ। আপনি গেমগুলো খুব সহজেই খেলে এখান থেকে প্রতিদিন যথেষ্ট পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।

Enroll, UseTesting,TestingTime :: এই ওয়েবসাইট গুলোর কাজ হচ্ছে ভুল ধরে দেওয়া। আপনি যখন এই ওয়েবসাইট গুলোর ভিতরে যাবেন তখন আপনার সামনে বিভিন্ন রকম ওয়েবসাইট তারা টেস্ট করার জন্য দেবে। আপনি সেই ওয়েবসাইটগুলোর ভিতরে গিয়ে যদি কোন ভুল ত্রুটি দেখতে পান যেমন বানানে ভুল বা কোন ডিজাইনের রং খারাপ লাগছে

তাহলে আপনি এই বিষয়গুলো তাদের ওয়েব ডেভলপারকে জানাবেন। আপনি এই ভুল ধরে দেওয়ার কারণে তারা আপনাকে টাকা দেবে। বিশেষ করে এই ওয়েবসাইটগুলোর মধ্যে আপনাকে একটি বিষয় সবচেয়ে বেশি চেক করতে দেওয়া হবে তা হচ্ছে ওয়েবসাইটের লুক বা ওয়েবসাইটটি দেখতে কেমন লাগছে। আপনি যদি এই ওয়েবসাইটের কোন জায়গা ডিজাইন ভুল ধরে দিতে পারেন

বা আরো বেশি উন্নত করার পরামর্শ দিতে পারেন তাহলে তারা আপনাকে ভালো পরিমান টাকা দিবে। আপনি এভাবে ওয়েবসাইটের ভুল ধরে বা সৌন্দর্য বৃদ্ধির কাজ করেও টাকা ইনকাম করতে পারবেন।

Nielson,InboxDollars :: এই ওয়েবসাইট গুলোর ভিতরে গেলে তারা আপনাকে শর্ট ভিডিও দেখতে দেবে। আপনি যত বেশি ভিডিও দেখবেন তত বেশি টাকা ইনকাম করতে পারবেন। এ ওয়েবসাইটগুলোর মূলত কাজই হচ্ছে মানুষকে ভিডিও দেখিয়ে টাকা দেওয়া। তারা আপনাকে বিভিন্ন সময় বিভিন্ন রকমের ভিডিও দেখতে দেবে।

আপনি যত বেশি ভিডিও দেখবেন তত বেশি টাকা আপনি ইনকাম করতে পারবেন। তারা যেসব ভিডিও আপনাকে দেখাবে সেগুলো ১০-১৫ বা ২০ সেকেন্ডের ভিডিও হয়ে থাকে। এখান থেকে আপনি প্রতিদিন অনেক ভিডিও দেখতে পারবেন এবং আপনার চলার মত টাকা ইনকাম করতে পারবেন।

NeoBux, BuxP :: এই ওয়েবসাইটগুলো আপনাকে এড এ ক্লিক করার মাধ্যমে টাকা দিবে। আপনি যখন এই ওয়েবসাইট গুলোর ভিতরে ঢুকবেন তখন তারা আপনার সামনে কিছু এড দিবে। আপনি সেই এডগুলো দেখে এড এ ক্লিক করলেই তারা আপনাকে টাকা দিবে। ওয়েবসাইটের প্রধান কাজই হচ্ছে অ্যাড এ ক্লিক করা। আপনি দিনের মধ্যে যত বেশি অ্যাড এ ক্লিক করবেন তত বেশি টাকা ইনকাম করবেন।

Merch by Amazon :: আপনি যদি একজন ভালো ডিজাইনার হতে থাকেন তাহলে এই ওয়েবসাইট থেকে আপনাকে টাকা ইনকাম করতে পারবেন। এই ওয়েবসাইটের মধ্যে অনেক মানুষ আছে ডিজাইন খোঁজ করার জন্য। আপনি যদি একজন দক্ষ এবং ভালো ডিজাইনার হয়ে থাকেন তাহলে আপনি এখান থেকে যথেষ্ট পরিমাণ ক্রেতা পাবেন।

আপনার কাজ হবে তাদেরকে ভালো ভালো ডিজাইন করে দেওয়া। আপনি যখন তাদেরকে ভালো ভালো ডিজাইন করে দেবেন তখন তারা আপনাকে ডলারে পেমেন্ট করবে। আপনি এভাবে মাসে লাখ টাকার উপরে ইনকাম করতে পারবেন।

Upwork,Fiverr :: আপনি যদি ফ্রিল্যান্সিংয়ের কোন কাজের উপরে দক্ষ অর্থাৎ গ্রাফিক্স ডিজাইন ভিডিও এডিটিং থাম্বেল বানানো ইত্যাদি। আপনি এসব কাজের মধ্যে যে কোন একটি কাজে দক্ষ হলেই এ দুই ওয়েবসাইটের ভিতর গিয়ে নিজের নামে অ্যাকাউন্ট খুললে এখান থেকে ক্রেতা পাবেন। তারা আপনাকে বিভিন্ন সময় বিভিন্ন রকম কাজ দিবে এবং তারা ডলার এ পেমেন্ট করবে।


এখানে অধিকাংশ সময় আপনি কাস্টমার পাবেন। যাদের সাথে আপনি কাজ করে মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন।

YSense :: এই ওয়েবসাইটের ভিতরে গিয়ে আপনার প্রধান কাজ হবে এড দেখা। আপনি যত বেশি অ্যাড দেখবেন তত বেশি টাকা এখান থেকে ইনকাম করতে পারবেন। এই ওয়েবসাইটের ভিতরে এড দেখা বাদেও আরো একটি সুবিধা রয়েছে তা হচ্ছে আপনি যদি আপনার বন্ধুকে রেফার করে এখানে একাউন্ট খোলাতে পারেন তাহলে তারা আপনাকে ভালো পরিমাণে কমিশন দিবে।

এছাড়াও আপনি এই ওয়েবসাইটের ভেতরে প্রশ্ন উত্তর খেলার মাধ্যমেও ইনকাম করতে পারবেন। এটা একটি ভারতীয় সাইট। অসংখ্য ছেলেপেলে এখানে কাজ করে প্রতিদিন টাকা ইনকাম করে নিজের হাত খরচ বহন করছে।

Google Adsense :: google এডসেন্স মূলত গুগল থেকে আপনার ইউটিউব চ্যানেল বা ওয়েবসাইটে এড দেখানোর মাধ্যমে ইনকাম করতে পারবেন। আপনার যদি একটা মনিটাইজেশন অন এমন ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল থাকে তাহলে আপনি এখান থেকে মাসে অসংখ্য টাকা ইনকাম করতে পারবেন। যখন আপনার ওয়েবসাইট বা youtube এ মনিটাইজেশন অন হবে

তখন গুগল থেকেই তারা আপনার ইউটিউব চ্যানেল বা ওয়েবসাইটে এড দেখাবে। অ্যাড দেখানোর বিনিময়ে তারা আপনাকে টাকা দিবে।

Dreamstime :: আপনি এই ওয়েবসাইটের ভিতরে গিয়ে নিজের তোলা ছবি বিক্রি করতে পারবেন। এখানে অসংখ্য মানুষ বসে আছে ছবি কেনার জন্য। আপনি আপনার তোলা বাছাইকৃত সুন্দর সুন্দর ছবি এখানে আপলোড করবেন। যখন মানুষের পছন্দ হবে তখন তারা আপনাকে মেসেজ করে একটি নির্দিষ্ট দামে এই ছবি কিনে নিবে।


এই ওয়েবসাইটের আরো একটি ভালো সুবিধা হচ্ছে আপনি যখন ছবি বিক্রি করবেন তখন তারা আপনাকে সেই বিক্রি হওয়া ছবির টাকার উপরে একটি নির্দিষ্ট কমিশন দিবে। এতে করে আপনার ছবি বিক্রি করেও টাকা পাবেন আবার কমিশনের মাধ্যমেও ইনকাম করতে পারবেন।

BananaBucks :: এই ওয়েবসাইটের ভিতরে গেলে তারা আপনাকে ছোট ছোট কিছু টাক্স অথবা কাজ করতে দিবে। আপনি সেই কাজগুলো করে দিলেই তারা আপনাকে পেমেন্ট করবে। এই অ্যাপসের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে তারা আপনাকে একেবারে সহজ সহজ কাজ দিবে। আপনি খুব সহজে মধ্যে এসে কাজগুলো করে দিতে পারবেন।

এই ওয়েবসাইটের ভিতর টাচ পূরণ করার কাজ বাদেও ভিডিও দেখা গেম খেলা সার্ভে করার মত কাজ রয়েছে। আপনি সেই কাজগুলো করেও এখান থেকে ইনকাম করতে পারবেন।

উপরে যে সব সাইটের নাম বলা হলো আপনি সেসব সাইট থেকে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি চান এসব সাইট থেকে ইনকাম করবেন তাহলে এখনই কাজ করা শুরু করে দিন।

টাকা ইনকাম করার ওয়েবসাইট

বাংলাদেশ ভারত সহ পৃথিবীর বিভিন্ন দেশে এমন কিছু ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটের ভিতরে কাজ করার মাধ্যমে টাকা ইনকাম করা যায়। এক একটা ওয়েবসাইটের কাজের ধরন একেকরকম হয়ে থাকে। কোন ওয়েবসাইটে ছবি বিক্রি করার মাধ্যমে টাকা পাওয়া যায়। আবার কোন ওয়েবসাইটে ক্লিক করার মাধ্যমে টাকা পাওয়া যায়।

এমন কিছু ওয়েবসাইট রয়েছে যেগুলোতে গেম খেলে টাকা ইনকাম করা যায়। আবার কিছু ওয়েবসাইট রয়েছে যেগুলোতে সার্ভে করে আপনি প্রতিদিন টাকা ইনকাম করতে পারবেন। এসব বাদেও কিছু ওয়েবসাইটে আপনাকে টাক্স পূরণ করতে দিবে। আপনি সেই টাস্ক পূরণ করলেই তারা আপনাকে টাকা পেমেন্ট করবে।

অনলাইনে টাকা ইনকাম করার ওয়েবসাইটগুলোর নাম হচ্ছে
  • BananaBucks
  • Dreamstime
  • Google Adsense
  • YSense
  • Upwork
  • Fiverr
  • Merch by Amazon
  • Nielson
  • InboxDollar
  • Enroll
  • UseTesting
  • TestingTime
  • getty images
  • shutterstock
  • CardCash
  • iRazoo
  • MyPoints
উপরে এসব ওয়েবসাইট সম্পর্কে সবকিছু বিস্তারিত বলা হয়েছে। আপনি এসব ওয়েবসাইটের ভিতরে গেলে বিভিন্ন সময় বিভিন্ন রকমের কাজ পাবেন। একটি ওয়েবসাইটের কাজের ধরন একেক রকম। কোন ওয়েবসাইটের সাথে আরেকটি ওয়েবসাইটের কাজের কোন মিল নেই। এসব ওয়েবসাইটগুলোতে কাজ করার জন্য আপনাকে খুব বেশি দক্ষ হতে হবে না।


সাধারণ একটু জ্ঞান থাকলেই আপনি এসব ওয়েবসাইট থেকে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন। তাই আপনি যদি চিন্তা ভাবনা করে থাকেন ওয়েবসাইটের মাধ্যমে ইনকাম করবেন তাহলে এখন থেকেই এসব ওয়েবসাইটগুলোতে কাজ করা শুরু করে দেন।

শেষ কথা

এমন কিছু ওয়েবসাইট থাকে যেগুলো থেকে কাজ করলে পেমেন্ট পাওয়া যায় না। এজন্য অবশ্যই কাজ করার পূর্বে ওয়েবসাইটের বিশ্বস্ততা সম্পর্কে জেনে নেবেন। আমি উপরে যেসব ওয়েব সাইটে নাম বললাম আশা করি আপনি এসব ওয়েবসাইটে গিয়ে কাজ করলে অবশ্যই টাকা পাবেন। বিশেষ করে google এডসেন্স থেকে পেমেন্ট পাওয়ার সম্ভাবনায় 100 তে 100%.

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সহকর্মীর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url