এয়ারটেল এমবি চেক কোড- ব্যালেন্স চেক,মিনিট চেক কোড

প্রিয় পাঠক আপনি কি এয়ারটেল এমবি চেক কোড জানতে চাচ্ছেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। আমি এই পোষ্টের মধ্যে এয়ারটেল এমবি চেক কোড ও এয়ারটেল ব্যালেন্স চেক কোড সম্পর্কে বলবো।
এয়ারটেল এমবি চেক কোড
এছাড়াও আপনি এই পোষ্টের মধ্যে পাবেন এয়ারটেল মিনিট চেক কোড এবং এয়ারটেল নাম্বার চেক কোড ও এয়ারটেল মিনিট ও এমবি চেক সম্পর্কে। তাই চলুন কথা না বাড়িয়ে পোষ্টের দিকে আগানো যাক।

ভূমিকা

এয়ারটেল সিমের সুযোগ সুবিধা অনেক বেশি। এয়ারটেল সিম ব্যবহার করলে খুব ভালো ভালো অফার পাওয়া যায়। এ জন্য মানুষের দিন দিন airtel সিম ব্যবহারের প্রতি আকৃষ্টতা বাড়ছে। এয়ারটেল সিমে সবচেয়ে বেশি এমবির মেয়াদ পাওয়া যায়। মিনিটের মেয়াদের দিক দিয়ে ওই এয়ারটেল সিম ভালো সুবিধা দিয়ে থাকে।


এয়ারটেল সিমের নেটওয়ার্ক আগের তুলনায় অনেক বেশি উন্নত হয়েছে।

এয়ারটেল ব্যালেন্স চেক কোড

সিমে টাকা রিচার্জ না করলে সেই সিম দ্বারা কোন কিছু করা যায় না। রিচার্জ করার পরে সেই টাকা আসলো কিনা সেটা দেখার জন্য অথবা কারো সাথে কথা বলার পরে কয় টাকা শেষ হলো এবং কয় টাকা বাকি থাকলো সেটা দেখার জন্য একটা নির্দিষ্ট সেই কোড ডায়াল করলেই আপনার সিমে কয় টাকা রয়েছে সেটা আপনাকে দেখায় দিবে।

আপনি যদি এয়ারটেল সিমে ব্যালেন্স অথবা বকেয়া ব্যালেন্স যেটাকে ইমারজেন্সি ধার বলা হয় সেটা চেক করতে চান তাহলে আপনাকে ডায়াল করতে হবে *1# অথবা *778# এই দুইটার মধ্যে যেকোনো একটা ডায়াল করলেই আপনি এয়ারটেল সিমের ব্যালেন্স অথবা ইমারজেন্সি ব্যালেন্স দেখতে পারবেন।

এয়ারটেল এমবি চেক কোড

এমবি কিনে চালানো অনেকটাই কষ্টকর। যখন কেউ এমবি কিনে চালায় তখন তাকে অনেক সতর্ক থাকতে হয়। যে এমবিএ কতটুকু ফুরালো এমবির ওপর নির্ভর করে অনেক সময় নেটে অনেক কিছু দেখার প্রয়োজন পড়ে। আপনি যদি এমবি কিনে নেট চালান আর সেটা যদি এয়ারটেল সিম হয় তাহলে আপনি অনেক ভাল ভাল অফার পাবেন।


আপনি এমবি কিনার পরে সেই এমবি ফোনে আসছে কিনা বা ব্যবহার করার পরে এমবি কতটুকু রয়েছে সেটা যদি চেক করতে চান তাহলে নির্দিষ্ট কয়েকটি কোড রয়েছে। সে কোড গুলোর মধ্যে যেকোনো একটি কোড ডায়াল করলেই আপনি এয়ারটেল এ এমবি দেখতে পাবেন। এমবি দেখার জন্য আপনাকে ডায়াল করতে হবে

*3# অথবা *8444# দুইটার মধ্যেই আপনি যে কোন একটি ডায়াল করলেই আপনার ফোনে কতটুকু এমবি রয়েছে তা দেখতে পারবেন। যদি আপনি কোন অফারে এমবি কিনেন এবং সে এমবি এর সময়সীমা এবং এমবির পরিমাণ দেখতে চান তাহলে কিছু কোড রয়েছে সেই কোডগুলো হচ্ছে

*778*39# , *778*4# এবং *778*2525# এই কোড গুলোর মধ্যে যেকোনো একটি কোড ডায়াল করলেই আপনার ফোনে অফারের এমবি দেখতে পারবেন।

এয়ারটেল মিনিট চেক কোড

অনেকে আছেন রিচার্জ করার মাধ্যমে কথা বলেন। আবার অনেকে আছেন যারা মিনিট কিনে কথা বলেন। মিনিট কেনার ক্ষেত্রে একটা নির্দিষ্ট সময় থাকে। মিনিট কেনার পরে আপনি যদি মিনিটের পরিমাণ এবং সেই সময়সীমা কত দিন পর্যন্ত অবশিষ্ট রয়েছে তা দেখতে চান তাহলে আপনাকে ডায়াল করতে হবে

*778*0# আপনি এই করতে ডায়াল করলে আপনার ফোনে কতটুকু মিনিট রয়েছে এবং তার সময়সীমা কত দিন সে সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

এয়ারটেল নাম্বার চেক কোড

নতুন সিম কেনার পরে বেশ কিছুদিন পর্যন্ত নাম্বার মুখস্ত থাকে না। রিচার্জ করার ক্ষত্রে অথবা কাউকে নতুন নাম্বার দেওয়ার ক্ষেত্রে অনেক সময় মনে থাকে না যার কারণে সে নাম্বারটি ডায়াল করার মাধ্যমে জানতে হয়। একটি নির্দিষ্ট কোড রয়েছে যা ডায়াল করলেই আপনি আপনার সিমের নাম্বারটি দেখতে পারবেন।


আপনার সিমের নাম্বার দেখতে ডায়াল করতে হবে *2# এ করতে ডায়াল করলে আপনি আপনার এয়ারটেল সিমের নাম্বার দেখতে পারবেন। নাম্বার মনে রাখার সবচেয়ে সহজ উপায় হচ্ছে নতুন সিম কেনার পরে সেই নাম্বার নিজের ফোনে নিজের নাম দিয়ে সেভ করে রাখবেন তাহলেই আপনার জন্য সহজ হয়ে যাবে।

এয়ারটেল মিনিট ও এমবি চেক

আপনি যদি এয়ারটেল সিমে কোন মিনিট প্যাকেজ কেনেন এবং সে মিনিট প্যাকেজের সাথে আরো কিছু মিনিট ফ্রি পেয়েছেন কি না অথবা আপনার মিনিট কতটুকু অবশিষ্ট রয়েছে সেটা দেখতে চান তাহলে আপনার জন্য করণীয় হচ্ছে ফোনের ডায়াল প্যাডে গিয়ে ডায়াল করবেন *৭৭৮*০# এই ডায়াল করলে আপনার ফোনে কতটুকু মিনিট রয়েছে তা মেসেজের মাধ্যমে অথবা সেখানে দেখায় দিবে।


আর আপনি যদি আপনার ফোনে ডাটা বা এমবি প্যাক কেনার পরে সেটা সময়সীমা এবং পরিমাণ দেখতে চান অথবা আপনি নেট চালানোর পরে কতটুকু এমবি বাকি রয়েছে সেটা দেখতে চান তাহলে আপনাকে ডায়াল করতে হবে *3# অথবা *8444# এই দুইটার মধ্যে যেকোনো একটি ডায়াল করলেই আপনার সিমে কতটুকু এমবি রয়েছে এবং তার সময়সীমা কতদিন সে সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

শেষ কথা

আপনার জন্য সবচেয়ে সহজ উপায় হচ্ছে প্লে স্টোর থেকে মাই airtel অ্যাপসটি ডাউনলোড করে নিবেন তারপরে আপনার নাম্বারের সাহায্যে লগইন করবেন তাহলে হয়ে যাবে। আপনি এই অ্যাপের মধ্যে আপনার এমবি মিনিট ব্যালেন্স সবকিছু খুব সহজেই দেখতে পারবেন। এছাড়া আপনি এই অ্যাপের মধ্যে পাবেন মিনিট

এবং এমবি কেনার মত সুযোগ সুবিধা তাই সকল ঝামেলা থেকে বাঁচতে এখনই প্লে স্টোর থেকে মাই এয়ারটেল অ্যাপটি ডাউনলোড করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সহকর্মীর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url