ছ্যাকা খাওয়া স্ট্যাটাস- গভীর প্রেমের চিঠি - অবহেলিত ভালোবাসার চিঠি

প্রিয় পাঠক আপনি কি অবহেলিত ভালবাসার চিঠি জানতে চাচ্ছেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। আমি এই পোষ্টের মধ্যে অবহেলিত ভালোবাসার চিঠি ও ছ্যাকা খাওয়া স্ট্যাটাস এবং গভীর প্রেমের চিঠি সম্পর্কে আলোচনা করব।
অবহেলিত ভালোবাসার চিঠি
এছাড়াও আপনি এই পোষ্টের মধ্যে পাবেন ছ্যাকা খেয়ে ব্যাকা এবং অসমাপ্ত প্রেমের চিঠি। তাই চলুন কথা না বাড়িয়ে পোষ্টের দিকে আগানো যাক।

ভূমিকা

ভালোবাসায় ব্যর্থতা সফলতা ছ্যাকা খাওয়া এইসব বিষয়গুলো জড়িত সব সময় থাকে। কেউ পায় আর কেউ হারায় বা পায় না যেই ব্যক্তি তার ভালোবাসার মানুষকে পায় না সে ব্যক্তিকে বলা হয় যে সে ছ্যাকা খাইছে। অনেক সম্পর্কগুলা গভীর হয় আবার অনেক সম্পর্কগুলা অসমাপ্তই রয়ে যায়। কিছু ভালোবাসা দিন দিন অবহেলায় পরিণত হয়।

ছ্যাকা খেয়ে ব্যাকা

ছ্যাকা খাওয়া বলতে বুঝায় কেউ কাউকে ভালবাসত একটা সময় গিয়ে সে তাকে পায় নাই। এই যে না পাওয়াকেই ছ্যাকা খাওয়া বলা হয়। আপনি আপনার আশেপাশের খুব কম ছেলে বা মেয়েকে পাবেন যারা ছ্যাকা খাইনি। একটা সম্পর্ক থাকতে গেলে কোন না কোন ভাবে ছ্যাকা খাওয়া চলে আসে। ছ্যাকা খাওয়ার পরে অনেকে খুব সহজে দাঁড়িয়ে যায়

অর্থাৎ নিজেকে সে স্থান থেকে ঘুরে দাঁড়ায় এবং সবকিছু নতুনভাবে শুরু করে। অপরদিকে কিছু মানুষ থাকে যারা ছ্যাঁকা খাওয়ার পরে একেবারে ভেঙে পড়ে। সবকিছু থেকে নিজেকে বিরত করে নেয়।মানসিকভাবে ভেঙে পড়ে। কান্নাকাটি করা আরো যত রকমের ক্ষতিকর কাজ রয়েছে নেশা করা। সেই কাজ গুলা সে করতে থাকে।

একটা সময় গিয়ে এমন হয় দেখা যায় অনেকে আত্মহত্যা করে। উপরে যেসব কাজগুলো করা একেবারেই উচিত নয়। মানুষ যে প্রেম করবে বা ভালবাসবে সে ছেকা খাবে এটা স্বাভাবিক বিষয়। সবসময় এটাকে স্বাভাবিকভাবে নিতে হবে এবং নিজেকে বুঝাতে হবে সে যদি এগিয়ে যেতে পারে তাহলে আমি কেন নিজেকে এগিয়ে নিতে পারবো না।

জীবনে কেউ কারো জন্য অপরিহার্য নয়। শুরুর দিকে মানিয়ে নেওয়া একটু কষ্ট হবে। আস্তে আস্তে সে কষ্ট দূর হয়ে যাবে। ছ্যাকা খাওয়ার পরে আপনার সর্বপ্রথম কাজ হবে কখনো একা না থাকা। সব সময় বন্ধুবান্ধব বা কারো সাথে আড্ডা দেওয়া। সবকিছু শেয়ার করা। এমন কিছু কাজ করতে হবে যাতে করে নিজেকে হালকা করা যায়।

প্রচুর পরিমাণে মুভি দেখতে হবে। আপনাকে কষ্ট দিবে বা তার স্মৃতি মনে করাবে এমন কাছ থেকে সবসময় নিজেকে বিরত রাখতে হবে। তাহলে আপনি খুব সহজে উঠে দাঁড়াতে পারবেন। ছ্যাকা খাওয়া মানে সবকিছু একেবারে শেষ হয়ে যাওয়া নয়। আপনাকে ছ্যাকা খাওয়ার পর আবার নতুন করে শুরু করতে হবে।

নতুনভাবে প্রেম করবেন জীবনকে নতুনভাবে সাজাবেন তাহলে আপনি তার উপরে সঠিক প্রতিশোধটা নিতে পারবেন।

ছ্যাকা খাওয়া স্ট্যাটাস

  • মানুষ কখনো ছেঁকা খায় না আসলে তারা হেরে যায় মিথ্যা ভালোবাসার কাছে।
  • চোখের পানিই হল সব থেকে মূল্যবান পানি কারন কি জানেন?? পৃথিবীতে অনেক রকমের পানি থাকলেও একমাত্র চোখের পানিই বুঝাতে পারে কাউকে হারানোর কষ্ট।
  • অশ্রু হলো এমন শব্দ যা হৃদয় মুখে প্রকাশ করতে পারে না।
  • জানি না হারিয়ে গেছো কোন দূর অজানায় জানি না কি ভূল ছিলো আমার ভাবনায়।
  • সারা জীবন যার জন্য এত কিছু করলাম সেই রইল না তাহলে অন্যদের কিভাবে বিশ্বাস করব যার সম্পর্কে কিছুই জানিনা।
  • জানি না কোন সে মায়ায়, আমি পরে আছি মরিচিকার পেছনে তাই আজও আমি একাকী।
  • তুমি সুখ না হয়ে দুঃখ হয় তাও অন্য কারো না হয়ে আমারি হও।
  • আমাকে না হয় আবহেলা করস কিন্তু আমি মরে গেলে আমার লাশকে দেখতে আসিস।
  • শেষ হয়েও যেনো শেষ হয় না তুমার স্মৃতিগুলো।
  • আমি তো কোন অপরাধ করি নাই তোমার বলা ভালোবাসার কথা বিশ্বাস করে। আমি তো তোমায় ভালোবাসি। কেনইবা মিথ্যা অভিনয় করলে আমার সাথে।
  • সবার জীবনে হয়তো সুখ হয়না। আমি হয়তোবা সেই অসুখী ব্যক্তি। বলতো কাকে দোষ দিবো। ভাগ্যকে না যে ছেড়ে চলে গেছে তাকে। আমি কাউকে দিতে চাই না দোষ আমার ভাগ্যে ছিল এমন।
  • এতটা বছর যার সঙ্গে ভালোবাসার সম্পর্কে আবদ্ধ থাকলাম। আর সেই আমাকে কষ্ট দিয়ে চলেপ্রিয় কখনো জানতে চাওনি আমি কেমন আছি, দূরে থাকি বলে ভাবছো ভুলে গেছি , আমি অন্য কাউকে নিয়ে ভাবি। সবই যদি বুঝো তাহলে আমি তোমাকে কতটা মিস করি এটা বুঝনা কেন? আর কবেই বা কাকে বিশ্বাস করব। তাকে তো চিনি না সে তো আর ও বেশি কষ্ট দিবে।
  • কারো প্রেমে পড়ো না, পারলে মন দিয়ে মানুষকে ভালবাসতে শেখো। কারণ প্রেমটা হলো শরীরের আর ভালোবাসাটা হল হৃদয়ের।
  • গোপনে বেসেছি ভাল প্রকাশ করিনি বলব বলব বলেও কোন দিন বলতে পারিনি মনে শুধু প্রশ্ন জাগে তুমি ও কি আমাই ভালোবাসো?
  • অভিমান বেশী সময় বাঁচিয়ে রাখতে নেই, বহু বছর পর অভিমান ভাঙলে, গিয়ে দেখবে যার সাথে অভিমান সে আর নেই । হয়তো দূরে কোথায় ও হারিয়ে গেছে আর।

অবহেলিত ভালোবাসার চিঠি

প্রিয় সীমন্তি,
আশা করি ভালো আছো। আমি ভালো আছি কিনা সেটা হয়তো তোমার জানার কোন দরকার নেই কারণ আমি তোমার কাছে অবহেলার পাত্র। আমি তোমাকে যত বেশি ভালোবেসেছি তুমি আমাকে তত বেশি অবহেলা করেছ। পৃথিবীতে অনেক অবহেলার গল্প শুনেছি তখন সেসব বিশ্বাস হয়নি। আজকে তোমার অবহেলা দেখে বিশ্বাস হচ্ছে

যে মানুষ সত্যিই একজন আরেকজনকে নিঠুর ভাবে অবহেলা করতে পারে। আমি তোমাকে গভীর রাতে লিখতে বসেছি যে সময় আমি তোমাকে লিখছি তখনও আমি তোমার কাছে অবহেলিত। আমার ভালবাসা তোমার কাছে অবহেলিত। সীমন্তী জানো আমি তোমাকে অনেক বেশি ভালোবাসি। আমি সবসময় চেষ্টা করেছি আমার ভালোবাসা যেন টিকে থাকে

দেখো আসলে কপালে না থাকলে কোন কিছুই সম্ভব হয় না। তোমাকে এতটা ভালোবাসার পরও তুমি আমাকে অবহেলা করে গেলে। তুমি কি আমাকে একটু ভালবাসলে তোমার ভালোবাসার কমতি হয়ে যেত বা তোমার কোন ক্ষতি হয়ে যেত? আমি তো তোমার কাছে খুব বেশি কিছু চাই নাই শুধু তোমার একটু ভালোবাসা চাইছিলাম।

তুমি আমাকে সেটা তো দিলাই না বিপরীতে তুমি আমাকে যথেষ্ট পরিমাণে অবহেলা করলা। মাঝেমধ্যে এখন মনে হয় আমার জীবনে হয়তো অবহেলা ছাড়া আর কিছুই বাকি নেই। জানো আমি তোমার অবহেলাকে এখন ভালবাসতে শুরু করেছি। তুমি আর ভালোবাসা তো আমি পেলাম না অবহেলায় পেলাম এজন্য অবহেলাকেই ভালোবেসে শুরু করেছি।

আমি এর মধ্যে নিজেকে সুখ দিতে চেষ্টা করছি। এখন আমার চোখে আগের মত আর খুশি থাকে না।আমার চোখ অশ্রুতে পরিপূর্ণ হয়ে থাকে। মন তোমার কথা ভেবে ভেবে উদাস হয়। তোমাকে পাওয়ার জন্য ব্যাকুল হয়ে ওঠে। মাঝেমধ্যে তো বাসার মানুষ বলে ওঠে কিরে তুই এমন আনমনা কেন। সীমান্তে আমি তোমাকে ভালবেসে সব কিছু ভুলে গিয়েছি।

তুমি যদি আমাকে ভালবাসে নাও দাও তারপর আমার কোন কষ্ট নাই কারণ আমি তোমার জন্য ভালোবাসাকে চিনতে শিখেছি। আর মানুষ নামুকে পেতাত্তাদের ভিড়ে নিজেকে সবুজ পাখির মতো বাঁচাতে পেরেছিলাম। আমি তোমাকে সারা জীবন ভালোবেসে যাবো। তুমি আমাকে সারা জীবন অবহেলা করে যাও আমি তোমাকে সারা জীবন ভালোবেসে যাবো।

আজ থেকে তোমার সাথে আমার একটি প্রতিযোগিতা শুরু। প্রতিযোগিতা হচ্ছে তুমি আমাকে যত বেশি পারবা অবহেলা করো আমি তোমাকে আমার জায়গা থেকে যত বেশি পারবো তত বেশি ভালবাসবো। তুমি আমাকে যেমন অবহেলা ফেরত দেবে আমি বিপরীতে তোমাকে তেমন ভালবাসায় ফেরত দিবো। জানিনা আমি তোমাকে এরপর আর কোনদিন দেখতে পারব কিনা।

চাইলে তোমাকে কল করে বা ভিন্ন কোন পদ্ধতিতে কথাগুলো বলতে পারতাম কিন্তু আমার সেই পরিমাণ সাহস নিয়ে যে তোমার সামনে দাঁড়িয়ে আমি কথাগুলো বলব কারণ আমি তোমার কাছে বড় বড় অবহেলার পাত্র। এজন্য চেয়ে চিঠির মাধ্যমে আমার ভিতরে জমে থাকা অসমাপ্ত কথাগুলোকে তোমার অবহেলার দুয়ারে করা নাড়তে।

তোমার কাছেই শেষ একটা অনুরোধ করবো যদি সম্ভব হয় তাহলে আমার প্রতি অবহেলা কমিয়ে দিয়ে আমাকে একটু ভালবাসতে এসো। আমি তোমাকে আমার নিজের পুরোটা দিয়ে ভালোবাসবো। কখনো তুমি ভালোবাসার কোন রকমের কমতি পাবে না। আমি তোমাকে সারা জীবন ভালোবাসবো। ফিরে এসো মিনতি আমার ভালোবাসা আমার।

ভেসে আসো তুমি আমার স্বপনে আধারে কালো অন্ধকারে। মরি আমি তোমার নেশায় তোমার ছবি এঁকে যায়।
ইতি রুপম

গভীর প্রেমের চিঠি

প্রিয় হেমন্তী,
আশা করে তুমি অনেক ভালো আছো এবং এটাও আশা করি আমি তোমাকে ভালো রাখতে পেরেছি।তুমি আমার প্রথম ভালবাসা। আমি তোমাকে ভালবাসতে পেরে অনেক বেশি ধন্য। হৃদয়ের গভীর থেকে সবটুকু ভালোবাসা নিও। আমি তোমার কাছে অনেক বেশি কৃতজ্ঞ এবং ঋণী যে তুমি আমাকে ভালোবেসেছো এবং ভালোবাসার সুযোগ দিয়েছো।

তুমি যদি আমাকে ভালো না বাসতা তাহলে আমি জীবনে অনেক সুন্দর মুহূর্ত সুন্দর স্মৃতি পাইতাম না।তোমার সাথে আমার প্রেম। তোমার সাথে আমার ভালোবাসা। আমাদের মধ্যকার প্রেম ভালোবাসা শুধু এই দুইটি শব্দেই সীমাবদ্ধ নয়। তোমার সাথে আমার প্রেম ভালোবাসা হচ্ছে গভীর ভালোবাসা। এতটাই গভীর যে যেখানে আমরা দুজন দুজনার সাথে ডুবে যায়।

আবার ওঠে আবার ডুবি। তোমার আমার ভালবাসার গভীরতা এতই যে পৃথিবীতে কোন যন্ত্রের দ্বারা সে গভীরতার পরিমাপ করা কোনভাবে সম্ভব না। তুমি জীবনে আসার পরে আমি একটি অনুভূতি পেয়েছি যে অনুভূতি আমাকে ভালো রাখে। তুমি আমার জীবনের প্রথম ভালবাসা এবং আমি চাই তুমি আমার জীবনের শেষ ভালোবাসা হবে।

সারা জীবন তোমাকেই ভালোবেসে যাবো এবং তুমি আমার সাথে থাকবা। আমরা দুজনে একসাথে বৃদ্ধ হব। হেমন্তী আমি তোমাকে কখনই হারাতে চাই না। প্লিজ তুমি একটু কষ্ট হলেও আমার সাথে থেকে যেও। আমাকে একটু মেনে নিও। আমি তোমাকে নিজের থেকেও অনেক বেশি ভালোবাসবো। কখনো তোমাকে কোন কিছুর কমতি হতে দেবো না।

তুমি আমার কাছে কাঠ গোলাপের মতো প্রিয়। তোমাকে খুব যত্নে আমি রাখবো। ভালোবাসার পথে আমি তোমার সাথে লক্ষ মাইল পথ পারি দিতে চাই। একসাথে অজস্র সূর্যাস্ত দেখতে চাই। আজকের মত এখানেই শেষ করছি। খুব তাড়াতাড়ি আমি তোমার সাথে দেখা করব এবং দুজন একসাথে হাঁটবো ভালোবাসা নিও।

ইতি তোমার ভালবাসার মানুষ প্রীতম।

অসমাপ্ত প্রেমের চিঠি

প্রিয় জান্নাত,
আমি তোমাকে লিখতে বসেছি একটি রাত। রাত মানেই নিঃসঙ্গতা,তোমার না থাকা। তুমি আমার থেকে এখন অনেক দূরে। তোমার সাথে আমার কথা হয় না সে অনেকদিন হয়ে গেল। আমাদের সম্পর্কটা যেমন সুন্দরভাবে শুরু হয়েছিল ঠিক ততটাই কুৎসিতভাবে অসমাপ্তভাবে শেষ হয়ে গেছে। আমি কখনো চাইনি তোমাকে এভাবে হারাবো।

দেখো না চাইতে কিভাবে আমাদের প্রেমের সম্পর্কটা অসমাপ্ত রয়ে গেল। আমি তোমাকে দুর্ভিক্ষের মতো ভালোবেসেছি যেটা সব সময় মানুষের সঙ্গী হয়ে থাকে। দেখো বিপরীতে কেউ দুর্ভিক্ষ যেভাবে একটা সময় গিয়ে দূরে সরে যায় তেমন এভাবে তুমিও আমার থেকে দূরে সরে গেলা। কত রাত আমি কেঁদেছি বুকের গভীরে কষ্ট নিয়ে শূন্যতায় ডুবে গেছি আমি,আমাকে তুমি ফিরে নাও।

আমি আর এভাবে অসমাপ্ত থাকতে পারছি না। আমার ভীষণ কষ্ট হয়। আমি তোমাকে অনেক বেশি মিস করি। চলো আর একবার ফিরে যায় পাহাড়ের চুরোতে দাঁড়ায়। দুজন দুঃখ-কষ্ট ভুলে গিয়ে আবার এক হয়ে যায়। কতবার ভেবেছি ভুলে যাব তারও বেশি মনে পড়ে যায়। ফেলে আসা সে সব দিনগুলো ভুলে যেতে আমি পারি না।

আমি তোমাকে আবার চাই। আমি তোমাকে কখনো তুমি হারাতে চাই না। অসমাপ্ত সম্পর্কটাকে সম্পূর্ণ করতে চাই। প্লিজ তুমি ফিরে এসো। তুমি আমার কত পরিচিত ছিলে কত কাছের মানুষ ছিলে তারপরও এখন তুমি অনেক বেশি অচেনা হয়ে গেছো। চলো আবার একসাথে বদলে গিয়ে আবার দুজন দুজনের কাছের মানুষ হয়ে যায়।

তোমার সাথে আমার যেসব স্মৃতি গুলো রয়েছে সেগুলো আমাকে বড্ড ব্যথা দেয়। তোমার সাথে আমার যে সব জায়গায় পথ চলা হয়েছে সে সব জায়গায় গেলে বুকের ভেতরে হাহাকার করে ওঠে। আমি তোমাকে আবার আমার ফিরে পেতে চাই। প্লিজ ফিরে এসো। তোমাকে আমি শেষ একটা কথাই বলতে চাই

তুমি কেন বোঝনা তোমাকে ছাড়া আমি অসহায়। আমার সবটুকু ভালোবাসা তোমায় ঘিরে। আমার অপরাধ ছিল যতটুকু তোমার কাছে তুমি ক্ষমা করে দিও আমায়।
ইতি তোমার ভালোবাসায় অপেক্ষায় থাকায় সিফাত।

শেষ কথা

উপরের চিঠিতে যে নামগুলো ব্যবহার করা হয়েছে সেগুলো কাল্পনিক নাম। আপনি চিঠি লেখার ক্ষেত্রে শুধু নাম গুলো পরিবর্তন করে দেবেন তাহলে হবে। আমি আমার স্থান থেকে কাল্পনিক নাম ব্যবহার করেছি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সহকর্মীর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url