আফতাব পোল্ট্রি ফিড দাম ২০২৪- কাজী ফিডের দাম ২০২৪

প্রিয় পাঠক আপনি কি আফতাব পোল্ট্রি ফিড দাম ২০২৪ সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। আমি এই পোস্টের মধ্যে পোল্ট্রি ফিড দাম ২০২৪ এবং কাজী ফিডের দাম ২০২৪ সম্পর্কে আলোচনা করব।
আফতাব পোল্ট্রি ফিড দাম ২০২৪
এছাড়াও আপনি এই পোষ্টের মধ্যে পাবেন আফতাব পোল্ট্রি ফিড এবং সোনালি স্টার্টার ফিড দাম ২০২৪ ও সোনালী গ্রোয়ার ফিড সম্পর্কে। তাই চলুন কথা না বাড়িয়ে পোস্টের দিকে আগানো যাক।

ভূমিকা

বাংলাদেশ অসংখ্য পোল্টি মুরগির এবং গরুর ফার্ম রয়েছে। গরু পোল্ট্রি মুরগি ফার্ম এবং মাছ খামারিদের প্রধান খাদ্য হচ্ছে ফিড। বাংলাদেশের ভালো ফিড কোম্পানিগুলোর মধ্যে উপর সারির তালিকায় রয়েছে আফতাফ ফিড ও কাজী ফিড। আফতাব ফিড বহুবছর ধরে বাংলাদেশের মানুষের কাছে সুনামের সাথে ব্যবসা করে আসছে।

আফতাব পোল্ট্রি ফিড

আফতাব কোম্পানি যেসব ফিড রয়েছে সেগুলোর মধ্যে এক ধরনের ফিড রয়েছে যেই ফিড পোল্ট্রি মুরগিকে খাওয়ানো হয়। এই ফিড মুরগিকে খাওয়ালে খুব তাড়াতাড়ি মুরগির ওজন বৃদ্ধি হয়। বিশেষ করে বয়লার মুরগি যেসব রয়েছে অর্থাৎ পোল্ট্রি মুরগি তাদেরকে ইফেক্ট খাওয়ালে পল্টি মুরগি খুব তাড়াতাড়ি বৃদ্ধি হয়।

এ ফিড পল্টি মুরগির শরীরের দিকে লক্ষ্য রেখে বানানো হয় যার কারণে এ ফিড পোল্টি মুরগিকে খাওয়ালে মুরগি খুব উপকৃত হয়। পল্টি মুরগির ফিড দুই রকমের বস্তা তে হয়ে থাকে। একটি হচ্ছে ২৫ কেজি ওজনের বস্তা এবং আরেকটা হচ্ছে ৫০ কেজি ওজনের বস্তায়। ওজনের দিকে লক্ষ্য রেখে প্রতিটি বস্তার দাম ভিন্ন ভিন্ন।

আপনি যদি একজন পোল্ট্রি মুরগির খামারি হয়ে থাকেন তাহলে আপনার জন্য সবচেয়ে ভালো হবে আফতাব খাওয়ানো কারণ এই ফিডের গুণগতমান অনেক ভালো।

আফতাব পোল্ট্রি ফিড দাম ২০২৪

প্রতিবছর এই ফিডের দাম পরিবর্তন হয়। আস্তে আস্তে এই ফিড মানুষের চাহিদার আরো অনেক তুঙ্গে উঠে যাচ্ছে। চলুন এবার আমরা আফতাব এদের বর্তমান দাম জানি।
  • বয়লার বুস্টার ক্রাম্বল 50 কেজি ওজনের বস্তার দাম ৩২০০ থেকে ৩২৫০ টাকার মধ্যে।
  • গ্রোয়ার প্লেট ৫০ কেজি ওজনের বস্তা দাম ৩৩০০ থেকে ৩৩৫০ টাকার মধ্যে।
  • সোনালী গ্রোয়ার পিলেট ৫০ কেজি ওজনের বস্তার দাম ৩০০০ থেকে ৩৫০ টাকার মধ্যে।
  • সোনালী স্টার্টার ক্রাম্বল ৫০ কেজি ওজনের বস্তার দাম ৩০০০ থেকে ৩০২০ টাকার মধ্যে।
  • পাঙ্গাস ফ্লোটিং ফিশ ফিড গ্রোয়ার পিলেট ২৫ কেজি ওজনের বস্তার দাম ১৬০০ থেকে ১৬৫০ টাকার মধ্যে।
  • পাঙ্গাস স্টাটার ফিড ২৫ কেজি আর বাচ্চার দাম ১৬৫০ থেকে ১৭০০ টাকার মধ্যে।
  • আফতাব ক্যাটেল ফিড মিট ২৫ কেজি বস্তার দাম ১১০০ থেকে ১১২০ টাকার মধ্যে।
  • ম্যাজিক ক্যাটেলফিড ২৫ কেজি ওজনের বস্তার দাম ১৩০০ থেকে ১৩৫০ টাকার মধ্যে।

আপনি এমন দামের মধ্যে আফতাবের সকল ফিড পেয়ে যাবেন। কেনার আগে অবশ্যই ভালোভাবে দাম এবং মেয়াদ যাচাই বাছাই করে নিবেন অন্যথায় সেই ফিড আপনার গরুর জন্য ক্ষতিকর দিকগুলো বয়ে নিয়ে আনবে।

সোনালি স্টার্টার ফিড দাম ২০২৪

সোনালী স্টার্টার ফিড দুই রকমের বস্তা তে পাওয়া যায় একটি হচ্ছে ৫০ কেজি ওজনের এবং আরেকটি হচ্ছে ২৫ কেজি ওজনের। এই ফিড মূলত সোনালি মুরগির জন্য তৈরি করা। ৫০ কেজি ওজনের সোনালী স্টার্টার ফিডের দাম ৩১৫০ থেকে ৩২০০ টাকার মধ্যে হয়ে থাকে। ২৫ কেজি ওজনের সোনালী স্টার্টার দাম ১৬৫০ থেকে ১৭০০ টাকার মধ্যে হয়ে থাকে।

কেনার আগে অবশ্যই ভালোভাবে দাম যাচাই-বাছাই করে নেবেন এবং মেয়াদ দেখে নেবেন।

কাজী ফিডের দাম ২০২৪

উন্নত ফিড গুলোর মধ্যে একটি হচ্ছে কাজী ফিড কাজীর প্রতি মানুষের চাহিদা যথেষ্ট পরিমাণে রয়েছে চলুন এবার আমরা কাজী ফিডের সকল ধরনের নাম জানি
  • ব্রয়লার গ্রোয়ার ৫০ কেজি ওজনের বস্তার দাম ৩৪০০ থেকে ৩৪৫০ টাকার মধ্যে।
  • বয়লার গ্রোয়ার গোল্ড পিটার ৫০ কেজি ওজনের বস্তার দাম ৩১০০ থেকে ৩২০০ টাকার মধ্যে।
  • সোনালী কক স্টার্টার ৫০ কেজি আর বস্তার দাম ৩০০০ থেকে ৩০৫০ টাকার মধ্যে।
  • কাজী লেয়ার লেয়ার এক ফিডর দাম ৫০ কেজি ওজনের বস্তা দাম ৩০০০ থেকে ৩১০০ টাকার মধ্যে।
আপনি কাজী ফিড গুলোর মধ্যে এই সব ক্যাটাগরির ফিড পেয়ে যাবেন কেনার আগে অবশ্যই ভালোভাবে দাম আর একবার যাচাই বাছাই করে নেবেন। পাশাপাশি মেয়ে আর দেখে নেবেন যদি  মেয়াদ না থাকে আর আপনি সেই পণ্য আপনার মাছ বা যাকে খাওয়াবেন তার জন্য বিপদজনক হবে।

সোনালী গ্রোয়ার ফিড

সোনালি মুরগির জন্য এক রকমের ফিড রয়েছে যে ফিডকে গ্রোয়ার ফিড বলা হয়। এই ফিড ২৫ কেজি ওজনের এবং ৫০ কেজি ওজনের উভয় বস্তাতে পাওয়া যায়। 50 কেজি ওজনের সোনালী গ্রোয়ার ফিডের দাম ৩২০০ থেকে ৩২৫০ টাকার মধ্যে পেয়ে যাবেন আর 25 কেজি ওজনের বস্তার দাম ১৭০০ থেকে ১৭৫০ টাকার মধ্যে।


কেনার আগে আরেকবার মেয়াদ এবং দাম যাচাই-বাছাই করে নেবেন তাহলে আপনি আর প্রতারিত হবার সম্ভাবনা থাকবে না।

শেষ কথা

বয়লার মুরগি হোক অথবা গরু হোক বা মাছ যে কাউকে ফিড খাওয়ানোর ক্ষেত্রে অবশ্যই নিয়ম অনুযায়ী খাওয়াতে হবে। নিয়মের অতিরিক্ত খাওয়ালে তা আপনার খামারের প্রাণীর জন্য ক্ষতিকর হবে।আমার এই পোস্টটি যদি আপনার ভালো লাগে তাহলে আপনি আপনার বন্ধু বান্ধব আত্মীয় স্বজনের মাঝে শেয়ার করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সহকর্মীর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url