ওমেন হরলিক্স এর উপকারিতা- ওমেন হরলিক্স খাওয়ার নিয়ম

প্রিয় পাঠক আপনি কি ওমেন হরলিক্স এর উপকারিতা সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। আমি এই পোষ্টের মধ্যে ওমেন হরলিক্স এর উপকারিতা এবং মাদার হরলিক্স এর দাম ২০২৪ ও ওমেন হরলিক্স খাওয়ার নিয়ম সম্পর্কে। আলোচনা করব আপনি পোস্টটি পড়তে থাকুন তাহলে ওমেন হরলিক্স সম্পর্কে সবকিছু জানতে পারবেন।
ওমেন হরলিক্স এর উপকারিতা
এছাড়াও আপনি এই পোষ্টের মধ্যে পাবেন ওমেন হরলিক্স প্রাইজ এবং এক কেজি হরলিক্স এর দাম কত ও ৫০০ গ্রাম হরলিক্স এর দাম কত সেই সম্পর্কে। তাই চলুন কথা না বাড়িয়া পোস্টের দিকে আগানো যাক।

ভূমিকা

মহিলাদের শরীরের দিকে লক্ষ্য রেখে ওমেন হরলিক্স তৈরি করা হয়েছে। পুরুষদের জন্য যেমন আলাদা হরলিক্স রয়েছে তেমনিভাবে মহিলাদের জন্য আলাদা হরলিক্স রয়েছে কারণ পুরুষের শরীরের ভিটামিন মিনারেল ক্যালসিয়ামের পরিমাণ ভিন্ন এবং মেয়েদের শরীরের ভিটামিন ক্যালসিয়াম মিনারেল এর পরিমাণও ভিন্ন।


গর্ভবতী মহিলাদের জন্য মাদার হরলিক্স রয়েছে ও অন্য সময় খাওয়ার জন্য মহিলাদের জন্য ওম্যান হরলিক্স তৈরি করা হয়েছে।

ওমেন হরলিক্স খাওয়ার নিয়ম

একজন মহিলা যদি ওমেন হরলিক্স দ্বারা উপকৃত হতে চায় তাহলে তাকে অবশ্যই নিয়ম অনুযায়ী খেতে হবে। যদি সে নিয়ম অনুযায়ী না খায় তাহলে কোন ভাবে উপকৃত হতে পারবে না। ওমেন হরলিক্সকে কখনোই প্রধান খাবার করা যাবে না। সবসময় চেষ্টা করতে হবে এটাকে সাইড খাবার হিসেবে রাখা। সকালে নাস্তা করার পরে অথবা রাত্রে ঘুমানো যাওয়ার পূর্বে ওমেন হরলিক্স খাবেন।

২৪ ঘন্টার মধ্যে একবার খাওয়া উচিত এর বেশি কখনো খাওয়া ঠিক হবে না। দুধ বা পানি যেকোন ব্যক্তির সাহায্যে আপনি খেতে পারবেন। দুধ দিয়ে খেলে বেশি উপকৃত হওয়া যায়। দুধ বা পানি নেয়ার ক্ষেত্রে অবশ্যই কুসুম গরম দুধ বা পানি নিতে হবে। যদি আপনি ঠান্ডা বা অতিরিক্ত গরম দেন তাহলে ঠিকভাবে খেতে পারবেন না।

১৫০ বা ২০০ গ্রামের গ্লাসে দুধ এবং গরম পানি নিয়ে সেখানে দুই চামচ পরিমাণ ওমেন হরলিক্স ভালোভাবে মিশিয়ে নিবেন। এরপর তা আস্তে ধীরে পান করবেন পান করার সময় তাড়াহুড়া করে পান করার দরকার নেই। যে গ্লাসে পান করবেন সেই গ্লাসে হরলিক্স মেশানোর পূর্বে অবশ্যই ভালোভাবে ধুয়ে নিবেন

এবং পান করার পরেও তা ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে রাখবেন যাতে করে সেখানে জীবাণু জমতে না পারে। সব সময় চেষ্টা করবেন রাত্রে ঘুমানোর পূর্বে খাওয়ার কারণ সকালে নাস্তার সময় খেলে আপনি অন্য কোন খাবার খেতে পারবেন না। রাত্রে ঘুমানোর পূর্বে খেলে আপনার পেট ফাঁকা থাকবে এবং এটা খাওয়ার কারণে পেট ভর্তি হবে এবং রাত্রে ঘুমও ভালো হবে ও আপনি উপকৃত হতে পারবেন।

ওমেন হরলিক্স এর উপকারিতা

২০/২২ বয়সের পর থেকে একজন মহিলা শরীলে ক্যালসিয়ামের ঘাটতি শুরু হতে থাকে এবং এর কারণে শরীরের বিভিন্ন জায়গায় বিভিন্ন ব্যথা তৈরি হয়। এ বিশ বছরের সময় থেকে যদি ঠিকভাবে খাওয়া-দাওয়া না করে তাহলে ৩০ বছর বয়সের পরকে তা আরো বড় রূপ ধারণ করে। ক্যালসিয়াম প্রোটিন মিনারেল জাতীয় যে খাবারগুলো রয়েছে


সেগুলো বেশি করে খেতে হবে যাতে করে শরীরের কোন ক্যালসিয়ামের ঘাটতি পরলে সেসব খাবার ক্যালসিয়ামের ঘাটতি পূরণ করতে পারে। সেসব খাবার খাওয়ার পাশাপাশি মহিলাদের শরীরে ক্যালসিয়ামের ঘাটতি পূরণের জন্য ওমেন হরলিক্স তৈরি করা হয়েছে। ওমেন হরলিক্স এমন কিছু উপাদান রয়েছে যেগুলো

একটি মহিলা শরীরের যত রকমের ভিটামিনের ঘাটতি বা ক্যালসিয়াম বা প্রোটিনের ঘাটতি রয়েছে সেসব ঘাটতি পূরণ করতে সাহায্য করে। ওমেন হরলিক্সের রয়েছে
  • ভিটামিন
  • ক্যালসিয়াম
  • ভিটামিন ডি
  • ভিটামিন বি
  • ভিটামিন বি১
  • ভিটামিন বি ২
  • ভিটামিন 6
  • ভিটামিন ১২
  • ভিটামিন ই
  • ভিটামিন এ
  • ভিটামিন k2
  • ভিটামিন সি
  • ম্যাগনেসিয়াম
এসব কিছুর সমন্বয়ে ওমেন হরলিক্স তৈরি করা হয় যার ফলে শরীরের যত রকমের ভিটামিন বা ক্যালসিয়ামের ঘাটতি থাকে সেগুলো পূরণ করার পাশাপাশি শরীরের ক্ষয় হতে রক্ষা করে এবং কোন হার ক্ষয় হয়ে গেলে সেগুলো পূরণ করতেও সাহায্য করে। সর্বপ্রথম চেষ্টা করবেন শাক সবজি ফলমূল খাওয়ার মাধ্যমে নিজের

শরীরের ক্যালসিয়ামের যোগান দেওয়ার যদি ঠিকভাবে খেতে না পারেন তাহলে তখন ওমেন হলে খেতে শুরু করবেন।

ওমেন হরলিক্স প্রাইস

ওমেন হরলিক্স বিভিন্ন ওজন আকারে পাওয়া যায় প্রতিটি ওজনের দাম ভিন্ন ভিন্ন।
  • ৪০০ গ্রাম ওমেন হরলিক্স এর দাম ৫৫০ থেকে ৫৮০ টাকার মধ্যে।
  • ২০০ গ্রাম ওমেন হরলিক্স এর দাম ৩২০ থেকে ৩৫০ টাকা।
  • ৮০০ গ্রাম ওমেন হরলিক্স এর দাম ৯৫০ থেকে ১০৫০ এর মধ্যে টাকা।
আপনি এ দামের মধ্যে পেয়ে যাবেন। কেনার আগে অবশ্যই ভালোভাবে দাম এবং যা মেয়াদ যাচাই করে নেবেন যাতে করে আপনি প্রতারিত না হন। পন্যের মেয়াদ যদি না থাকে আর সেই পণ্য পান করালে শরীরের জন্য অনেক বড় তার ক্ষতি করে এমনকি মৃত্যুর কারণে দাঁড়াতে পারে।

১ কেজি হরলিক্স এর দাম কত

১ কেজি ওজনেও হরলিক্স এবং ওমেন হরলিক্স উভয়টাই পাওয়া যায়। দুই তার দাম ভিন্ন ভিন্ন। ১ কেজি হরলিক্সের দাম ৭৮০ থেকে ৮২০ টাকার মধ্যে। ১ কেজি ওমেন হরলিক্স এর দাম ১১৫০ থেকে ১২০০ টাকা মধ্যে পাওয়া যায়। কেনার আগে আপনি আরেকবার প্যাকেটের গায়ে দাম ভালোভাবে দেখে নেবেন যাতে করে আপনাকে প্রতারিত করতে না পারে।

500 গ্রাম হরলিক্স এর দাম কত

৫০০ গ্রামের প্যাকেটেও হরলিক্স পাওয়া যায়। ৫০০ গ্রাম চকলেট ফ্লেভারের হরলিক্স এর দাম ৪০০ থেকে ৪৩০ টাকার মধ্যে। ৫০০ গ্রাম স্ট্যান্ডার্ড হরলিক্স এর দাম ৪০০ থেকে ৪৫০ টাকার মধ্যে। ৫০০ গ্রাম ওজনের ওমেন হরলিক্স হয় না।

মাদার হরলিক্স এর দাম ২০২৪

মাদার হরলিক্স এর দাম একেক সময় একেক রকম হয়ে থাকে। 500 গ্রামের ওজনের প্যাকেটের মাদার হরলিক্স এর দাম ৯০০ থেকে ৯৫০ টাকার মধ্যে হয়। ৩৫০ গ্রাম মাদার হরলিক্স এর মূল্য নিয়ে থাকে ৫৫০ থেকে ৬০০ টাকার মধ্যে। কেনার আগে অবশ্যই ভালোভাবে দাম যাচাই-বাছাই করে নিবেন।

শেষ কথা

সর্বপ্রথম আপনাকে চেষ্টা করতে হবে প্রাকৃতিক খাবারের মাধ্যমে নিজের শরীরকে সুস্থ রাখার। যদি আপনি প্রাকৃতিক খাবার খেতে সক্ষম না হন তখনই আপনি হরলিক্সের আশ্রয় নিবেন তার আগে কখনো আপনি ওমেন হরলিক্স বা মাদার হরলিক্স এর দিকে ধাপিত হবেন না।

আমার এই পোস্টটি যদি আপনার ভালো লাগে তাহলে আপনি আপনার বন্ধু বন্ধু বউ আত্মীয় স্বজনদের মাঝে শেয়ার করুন যাতে করে তারাও ওম্যান হরলিক্স সম্পর্কে সবকিছু জানতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সহকর্মীর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url