প্যারাগন ফিড দাম ২০২৪- প্যারাগন ফিড ডিলার-প্যারাগন ফিড মিল

প্রিয় পাঠক আপনি কি প্যারাগন ফিড দাম ২০২৪ সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। আমি এ পোষ্টের মধ্যে প্যারাগন ফিড দাম ২০২৪ এবং প্যারাগন ফিড ডিলার সম্পর্কে আলোচনা করব।
প্যারাগন ফিড দাম ২০২৪
এছাড়াও আপনি এই পোষ্টের মধ্যে পাবেন প্যারাগন ফিস ফিড দাম ও প্যারাগন ফিড মিল সম্পর্কে। তাই চলুন কথা না বাড়িয়ে পোষ্টের দিকে আগানো যাক।

ভূমিকা

বাংলাদেশে অনেক ধরনের ফিড রয়েছে সেই ফিড গুলোর মধ্যে এক ধরনের ফিড হচ্ছে প্যারাগন ফিড। অনেক মৎস্য মুরগি বা গরু খামারে রয়েছে যারা এই ফিড মাছ মুরগি গরুকে খাওয়ায়। বাংলাদেশে এই ফিডের চাহিদাও অনেক বেশি। সুনামধন্য কয়েকটি ফিড কোম্পানির মধ্যে প্যারাগন ফিড হচ্ছে অন্যতম।


প্যারাগন একটি কোম্পানি। এ কোম্পানির বিভিন্ন পণ্য রয়েছে সেগুলোর মধ্যে অন্যতম হচ্ছে ফিড।

প্যারাগন ফিড ডিলার

একটি কোম্পানির পণ্য বিক্রি হয়ে থাকে ডিলার এর মাধ্যমে। প্যারাগন ফিড কোম্পানির অসংখ্য ডিলার বাংলাদেশের আনাচে-কানাচে আছে। কোম্পানি থেকে ডিলাররা ফিড নিয়ে পাইকারি আকারে বিক্রি করে এবং সেখান থেকে যারা পাইকারি আকারে কিনে তারা তাদের দোকানে নিয়ে গিয়ে খুচরা করে বিক্রি করে। প্রত্যেক কোম্পানির পণ্যই এই চক্রে বিক্রি হয়।

প্যারাগন কোম্পানির ফিডের ডিলার নিতে হলে অবশ্যই আপনারা আর্থিক অবস্থা ভালো হতে হবে। যাদের আর্থিক অবস্থা মোটামুটি এর চেয়ে কম প্যারাগন কোম্পানির তাদেরকে ফিডের ডিলার দেয় না। ডিলার নেয়ার জন্য প্রথমে তাদের সাথে যোগাযোগ করতে হবে। তারপর তারা প্রথমে আপনার আর্থিক অবস্থা বিবেচনা করবে।

এরপর আপনার স্থান বিবেচনা করার পরে সব কাগজ পাতি নিয়ে কাগজ পাতি গুলো ঠিক আছে কিনা সেদিকে লক্ষ্য করার পরেই আপনাকে ডিলারশিপ দিবে। ডিলারশিপ পাওয়ার জন্য সর্বপ্রথম শর্ত হচ্ছে আর্থিক অবস্থা মোটামুটি ভালো হতে হবে কারণ প্যারাগন ফিড কোম্পানি অনেক বড় একটি কোম্পানি।

এ কোম্পানির প্রচুর পণ্য প্রতিদিন বিক্রি হয়। যার জন্য আপনার যদি পর্যাপ্ত পরিমাণ টাকা না থাকে তাহলে এই কোম্পানি আপনাকে ডিলারশিপ দিবে না।

প্যারাগন ফিস ফিড দাম

প্যারাগন ফিডের মধ্যে এক ধরনের ফিড আছে যেগুলো মাছকে খাওয়ানো হয়। এই ফিড ভাসমান ফিড। মাছ ভাসমান ফিড খেতে বেশি পছন্দ করে। ২০ কেজি ওজনের বস্তায় এই ফিড পাওয়া যায়। ২০ কেজি ওজনের প্যারাগন ভাসমান মাছের ফিডের দাম ৯০০ থেকে ১০০০ টাকার মধ্যে হয়। খুব কম সংখ্যক মানুষ আছে যারা এই ফিড খুচরা দামে কিনে।


অধিকাংশ খামারিরা পাইকারি কিনে থাকে। আপনি যদি বস্তাকারে নেন তাহলে লাভবান হওয়া সম্ভব না বেশি।

প্যারাগন ফিড দাম ২০২৪

প্যারাগন ফিড মুরগি কেউ খাওয়ানো যায় আবার মাছকেও খাওয়ানো যায়। দুই ধরনের ফিডের দাম ভিন্ন ভিন্ন। মুরগিকে যে ফিড খাওয়ানো হয় ৫০ কেজি ওজনের সেই ফিডের দাম ৩৩০০ থেকে ৩৪০০ বা ৩৫০০ টাকার মধ্যে হয়ে থাকে। মাছকে যেই ফিড খাওয়ানো হয় ২০ কেজি ওজনের বস্তার দাম ৯০০ থেকে ১০০০ টাকা হয়।

কেনার আগে অবশ্যই ভালোভাবে দাম এবং মেয়াদ যাচাই-বাছাই করে নেবেন। যদি আপনি মেয়াদ ছাড়া ফিড আপনার মুরগি বা মাছকে খাওয়ান তাহলে সেসব মারা যাওয়া সম্ভাবনা থাকে। অনেকে আছে যারা দাম বেশি নিতে চায় এজন্য কেনার আগে ভালোভাবে দাম দেখে নেবেন যাতে প্রতারিত না হন।

প্যারাগন ফিড মিল

প্যারাগন ফিডের মিল বাংলাদেশের গাজীপুরের বানিয়ারচালা ভবানীপুরে অবস্থিত। ১৯৯৬ সালে এ কোম্পানি তৈরি হয়। দীর্ঘ একটা সময় ধরে এই ফিড বাংলাদেশের মানুষের আস্থার প্রতিদান দিয়ে আসছে। প্রতি বছর অসংখ্য টন ফিড এ কোম্পানি থেকে বিক্রি হয়। যেসব খামারিরা রয়েছেন তারা এই ফিডের উপরে অনেক বেশি আকৃষ্ট

যার কারণে কোম্পানিও তাদের আস্থার প্রতিদান দিচ্ছে। সম্পূর্ণ নিরাপদ পদ্ধতিতে এই ফিড তৈরি করা হয়। এ কোম্পানির ফিড এমন পণ্য দিয়ে তৈরি করা হয় যেগুলো মাছ মুরগি এগুলোর জন্য অনেক বেশি উপকারী। তৈরি থেকে গাড়ি পর্যন্ত আনতে সম্পূর্ণ কাজ মেশিনের সাহায্যে করা হয়। বিশাল একটি জায়গা নিয়ে এই কোম্পানি অবস্থিত।


আস্তে আস্তে এ কোম্পানির ফিডের চাহিদা আরো বেশি বাড়ছে। আশা করা যায় প্যারাগন কোম্পানির তাদের ফিডের মান আগের মতই উন্নত রাখবে এবং আস্তে আস্তে আরো উন্নত করার চেষ্টা করবে।

শেষ কথা

মাছ বা মুরগি যাকে আপনি ফিড খাওয়ান না কেন অবশ্যই অতিরিক্ত খাওয়ানো থেকে বিরত থাকবেন। সব সময় পরিমাণ মতো খাওয়াবেন তাহলেই আপনি মুরগি বা মাছ খেয়ে ফিড খাওয়ানোর দ্বারা উপকৃত হতে পারবেন। অন্যথায় আপনার ক্ষতির কারণ হবে অতিরিক্ত খাওয়ানো।

আমার পোস্টটি যদি আপনার ভালো লাগে তাহলে আপনি আপনার বন্ধুবান্ধব এবং আত্মীয় স্বজনদের মাঝে শেয়ার করুন যাতে করে তারাও প্যারাগন ফিড সম্পর্কে সবকিছু জানতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সহকর্মীর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url