মিনি ব্লেন্ডার মেশিন প্রাইস ইন বাংলাদেশ- নিমা ব্লেন্ডার

প্রিয় পাঠক আপনাকে মিনি ব্লেন্ডার মেশিন সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। আমি এই পোস্টের মধ্যে মেনে ব্লেন্ডার মেশিন ও মিনি ব্লেন্ডার প্রাইস ইন বাংলাদেশ সম্পর্কে আলোচনা করব।
মিনি ব্লেন্ডার মেশিন
এছাড়াও আপনি এই পোষ্টের মধ্যে পাবেন নিমা ব্লেন্ডার সম্পর্কে। তাই চলুন কথা না বাড়িয়ে পোষ্টের দিকে আগানো যাক

ভূমিকা

বর্তমান সময়ে এসে শীল পাটায় মসলা করা বা হাতের সাহায্যে জুস করার পদ্ধতি অনেকটাই বিরল হয়ে গেছে। বর্তমানে সবাই ব্লেন্ডারের সাহায্যে মসলা করে এবং জুস তৈরি করে। পরিবারের মানুষ সংখ্যা বেশি হওয়ার কারণে ব্লেন্ডারের আকার ছোট বড় হয়। যেসব মানুষ একা বসবাস করে তাদের জন্য মিনি ব্লেন্ডার ভালো।


বিশেষ করে জুস করার ক্ষেত্রে মিনি ব্লেন্ডার বেস্ট। মিনি ব্লেন্ডারের গুলোর সাইজ এবং আকৃতি দেখতে অনেক সুন্দর হয় যার কারণে মানুষ এ পণ্যটি বেশি কিনে।

মিনি ব্লেন্ডার মেশিন

ব্যাচেলরদের জন্য সব মসলা করার ক্ষেত্রে এবং জুস বানানোর ক্ষেত্রে সবচেয়ে সেরা হচ্ছে মিনি ব্লেন্ডার। ব্লেন্ডার মাঝারি হয় বড় হয় আবার ছোট হয়। বড় যেসব ব্লেন্ডার রয়েছে সেগুলো পরিবারের জন্য অথবা কোন হোটেল রেস্টুরেন্টের জন্য। মিনি ব্লেন্ডার দামের দিক দিয়ে অনেক কম হয় এবং একটা মানুষের মসলা করা বা জুস করার জন্য এটা একেবারে পারফেক্ট।

এই মিনি ব্লেন্ডার চার্জের মাধ্যমে চলে আবার কারেন্টের মাধ্যমেও চলে। মাত্র ৩০ সেকেন্ডের মধ্যে যেকোন মসলা বা জুস প্রস্তুত করা সম্ভব হয়। একবার চার্জ দিলে ৪০ থেকে ৫০ মিনিট পর্যন্ত ব্যবহার করা যায়। মিনি ব্লেন্ডার মেশিন রাখার জন্য তেমন কোন বড় জায়গার প্রয়োজন হয় না যার কারণে আপনি যে কোন জায়গায় খুব ব্যাগে করে নিয়ে যেতে পারবেন।

এই ব্লেন্ডারের দাম ৯০০ টাকা থেকে শুরু করে ২৫০০ টাকা পর্যন্ত আছে। রমজান মাসে ইফতারের সময় জুস বা শরবত বানাতে এই ব্লেন্ডার অনেক বেশি উপকার করে। আপনার পরিবারে যদি ছোট হয় বা আপনি যদি ব্যাচেলর হন তাহলে আপনার জন্য এই মিনি ব্লেন্ডার অনেক ভালো হবে।

মিনি ব্লেন্ডার প্রাইস ইন বাংলাদেশ

এই ব্লেন্ডারের দাম মিলি আকারে হয়ে থাকে। বিভিন্ন মিলি আকারে এই ব্লেন্ডার পাওয়া যায়। এ ব্লেন্ডারের দাম অতিরিক্ত না হওয়ার কারণে সবার জন্য কেনা অনেকটাই সহজ হয়। মিনি ব্লেন্ডারের দাম বাহিরে দোকানে কিনতে গেলে ৯০০ টাকা থেকে শুরু করে দুই হাজার বা ২৫০০ টাকার মধ্যে পাবেন। এখন আপনি আপনার বাজেটের মধ্যে কিনে নিলেই হবে।

আপনি যদি দারাজ থেকে কিনতে চান তাহলে ৬৫০ টাকা থেকে শুরু করে ১৫০০ টাকার মধ্যে পাবেন। এখানে অনেক ডিসকাউন্ট দেয় যার কারণে মূল্য কমে পাওয়া যায় যেমন ধরেন একটি ব্লেন্ডারের দাম ২২০০ টাকা দারাজে আপনি তা ডিসকাউন্ট সহকারে পাবেন ১১৯০ টাকায় অর্থাৎ আপনার এক হাজার দশ টাকা হবে সাশ্রয় হবে।


কেনার আগে অবশ্যই ভালোভাবে পণ্য দেখে নেবেন। আপনি যদি দারাজ থেকে কিনেন তাহলে পণ্য হাতে পাওয়ার পরে খুলে তা পরীক্ষা করে নেবেন। অনেক সময় দেখা গেছে দারাজ থেকে পণ্য কিনলে সেই পুণ্য ভালো হয় না যার কারণে আপনাকে অবশ্যই সাবধানতার সাথে কিনতে হবে যাতে করে আপনি ক্ষতির সম্মুখীন না হন।

নিমা ব্লেন্ডার

দুই ধরনের নিমা ব্লেন্ডার পাওয়া যায়। একটাতে শুধু আপনি শুকনো মসলা গুঁড়ো করতে পারবেন এবং আরেকটাতে পানি জাতীয় মসলা এবং জুস করতে পারবেন। এটি সম্পূর্ণ স্টিলের এক কালারের হয়। অনেকে ভেবে থাকেন এটা স্টিলের হওয়ার কারণে মরিচা পড়ার ভয় থাকে। এ ধারণা সম্পূর্ণ ভুল। নিমা ব্যালেন্ডার এ কখনোই মরিচা ধরবে না।

নিমা ব্লেন্ডারের যে ব্লেড থাকে তা এক মিনিটে ১৫০০ বার ঘুরে যার কারণে খুব সহজে আপনি মসলা বা জুস করতে পারবেন। যেইটা মিনি নিমা বারান্দার যেটাই শুধু শুকনো মসলা গুঁড়ো করা হয় সেইটার দাম ৭০০ হতে ৮০০ টাকার মধ্যে হয়ে থাকে। আরেকটি আছে সেটাকে টু ইন ওয়ান নিমা ব্লেন্ডার বলা হয়। যেটার মধ্যে আপনি জুস করতে পারবেন

এবং আদা রসুন পেঁয়াজ মরিচ সবকিছু মসলা করতে পারবেন। এটার মূল্য ১০০০ থেকে ১২০০ টাকার মধ্যে হয়। পণ্য কেনার আগে অবশ্যই ভালোভাবে দেখে নেবেন তাহলে আপনি আর প্রতারিত হওয়ার সম্ভাবনা থাকবে না।

শেষ কথা

ছোট পরিবার বা ব্যাচেলরদের জন্য মিনি ব্লেন্ডার বা নিমা ব্লেন্ডার উভয়টি উপকারী। এটার দাম কম হয় এবং আপনি যে কোন জায়গায় তা বহন করে নিয়ে যেতে পারবেন। কয়েকজনের জন্য তা পর্যাপ্ত পরিমাণে জুস অথবা মসলা তৈরি করতে পারে।


আমার এই পোস্টটি যদি আপনার ভালো লাগে তাহলে আপনি আপনার বন্ধু বান্ধবের আত্মীয় স্বজনদের মাঝে শেয়ার করুন যাতে করে তারাও মিনি ব্লেন্ডার এবং নিমা ব্লেন্ডার সম্পর্কে সবকিছু জানতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সহকর্মীর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url