স্বপ্নে ভালবাসার মানুষকে অথবা স্বপ্নে নিজেকে দেখলে কি হয়

প্রিয় পাঠক আপনাকে স্বপ্নে নিজেকে দেখলে কি হয় সে সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে এই পোস্টে আপনার জন্য। আমি এ পোষ্টের মধ্যে স্বপ্নে নিজেকে দেখলে কি হয় এবং স্বপ্নে নিজের ছেলে সন্তান দেখলে কি হয় ও স্বপ্নে পরিচিত লোক দেখলে কি হয় সে সম্পর্কে আলোচনা করব। আপনি পোস্টটি পড়তে থাকুন তাহলে সবকিছু জানতে পারবেন।
স্বপ্নে নিজেকে দেখলে কি হয়
এছাড়াও আপনি এই পোষ্টের মধ্যে পাবেন স্বপ্নের ভালোবাসার মানুষকে দেখলে কি হয় সেই সম্পর্কে। তাই চলুন কথা না বাড়িয়ে পোষ্টের দিকে আগানো যাক।

ভূমিকা

সারাদিন শেষে যখন মানুষ ঘুমায় অধিকাংশ মানুষই তাদের স্বপ্নে বিভিন্ন রকম কিছু দেখে থাকে। প্রত্যেক মানুষই প্রতিদিন কোন না কোন স্বপ্ন দেখে। ঘুম থেকে উঠে স্বপ্ন এমন একটি জিনিস যা নিজের হাতের মধ্যে এর ক্ষমতা থাকে না। অনেক সময় নিজের অনিচ্ছায় অনেক কিছু স্বপ্নে দেখা হয়ে যায়। অনেক ক্ষেত্রে স্বপ্ন আমাদের জন্য কল্যাণকর হয়।


আবার অনেক ক্ষেত্রে স্বপ্ন আমাদের জন্য অমঙ্গল হয়।

স্বপ্নে নিজের ছেলে সন্তান হতে দেখলে কি হয়

অনেক ক্ষেত্রে স্বপ্নে এমন হয় যে স্বপ্নে নিজের সন্তান হতে দেখে। প্রতিটি স্বপ্নের পেছনে কোন না কোন একটি ব্যাখ্যা রয়েছে। চলুন এবার আমরা এই স্বপ্নের ব্যাখ্যা জানি। স্বপ্নে আপনি ছেলে সন্তান দেখেন অথবা মেয়ে সন্তান দেখেন উভয়ে আপনার জন্য কল্যাণকর কারণ প্রতিটি সন্তানে আল্লাহর এক একটি রহমত। তাই স্বপ্নে কোন সন্তান দেখলে চিন্তিত হওয়ার কারণ নেই।

অনেকে ভেবে থাকেন স্বপ্নে যে সন্তান দেখা হয় সেই সন্তানের পরবর্তী তো হবে এ ধারণা সম্পূর্ণ ভুল। মনের অজান্তে মানুষ স্বপ্নে এরকম কিছু দেখে যে তার ছেলে সন্তান হচ্ছে বা মেয়ে সন্তান হচ্ছে স্বপ্নে আপনি ছেলে সন্তান বা মেয়ে সন্তান যে সন্তান দেখেন না কেন কখনো ভাববেন না যে পরবর্তীতে আপনার সেই সন্তানই হবে।

যদি আপনি বিবাহিত হন এবং স্বপ্নে পুত্র সন্তান হতে দেখেন তাহলে ধারণা করা যায় আপনার পরিবার সুখ শান্তিতে চলবে এবং আপনার পরিবারে আগের তুলনায় অনেক বেশি সুখ শান্তি ফিরে আসবে। আপনার পরিবার যদি কোন কাজে সফল না হয় এবং বিভিন্ন সমস্যার সম্মুখীন থাকে সে ক্ষেত্রেও আপনি যদি পুত্র সন্তান স্বপ্নে দেখেন তাহলেও আশা করা যায় এ সমস্যাগুলোর সমাধান হয়ে যাবে।

যদি কোন অবিবাহিত মেয়ে স্বপ্নে দেখে যে তার পুত্র সন্তান হচ্ছে বা হবে তাহলে তার জন্য শুভকামনা রইল কারণ স্বপ্নের দ্বারা বুঝানো হয় যে সে একজন সুদর্শন ছেলেকে জীবনসঙ্গী হিসেবে পাবে। কেউ যদি গর্ভবতী না হয়েও স্বপ্নে সন্তান হতে দেখে তাহলে এটি তার জন্য ভালো কারণ তাকে ইঙ্গিত দেয়া হয় তারা আই অর্থ-সম্পদ বৃদ্ধি হবে এবং তার ঘর সুখ শান্তিতে ভরে যাবে।

কোন অবিবাহিত মেয়ে যদি স্বপ্নে দেখে তার বাচ্চা হচ্ছে তাহলে তাকে বুঝতে হবে তার জন্য এখন বিয়ের প্রস্তাব আসতে শুরু করবে। আপনি যদি স্বপ্ন দেখেন আপনি মৃত সন্তান জন্ম দিচ্ছেন তাহলে আপনার জন্য এটি একটি দুঃসংবাদ কারণ ইসলাম বিশারদরা মনে করেন কেউ স্বপ্নে মৃত সন্তান জন্মগ্রহণ করলে তার জন্য সামনে অনেক বিপদ-আপদ অপেক্ষা করছে।

এমন স্বপ্ন দেখলে আপনার উচিত হবে কিছু টাকা দান-সদকা করার এবং আল্লাহর কাছে বেশি বেশি দোয়া করা। যদি আপনি স্বপ্নে কোন ছেলে শিশু জন্মাতে দেখেন তাহলে আশা করা যায় আপনার সাথে কারো জীবনের ঘনিষ্ঠ হবে হতে পারে। সে আপনার বন্ধু বা সন্তান বা জীবনসঙ্গের এবং আপনার শরীর স্বাস্থ্য সুস্থ্যবান হবে ও দীর্ঘ সময় আপনার আয়ু বৃদ্ধি হবে।

স্বপ্নে নিজেকে দেখলে কি হয়

মানুষ সবচেয়ে বেশি ভালোবাসে নিজেকে যে যতই কথা বলুক না কেন পৃথিবীতে নিজের চেয়ে কেউ কাউকে বেশি কখনোই ভালবাসতে পারে না। অনেক সময় নিজেকে নিজে স্বপ্নে দেখা হয়ে যায় এ স্বপ্নের পিছনেও কিছু সুন্দর সুন্দর ব্যাখ্যা। রয়েছে চলুন এবার আমরা সে ব্যাখ্যা গুলো জানি। আপনি যদি স্বপ্নে নিজেকে দেখেন যে খুব গরীব অবস্থায়

বা অর্থ অভাবে দিন কাটাচ্ছেন তাহলে আপনার জন্য খুব শীঘ্রই সুসংবাদ আসবে কারণ স্বপ্নে কেউ নিজেকে হতদরিদ্র দেখলে তার খুব তাড়াতাড়ি ধন-সম্পদ বৃদ্ধি হবে। যদি সে ব্যবসা করে সেক্ষেত্রে ব্যবসায় ভালো ফলাফল পাবে। চাকরি করলে চাকরিতে পদে নিতে হবে। কেউ যদি স্বপ্নে নিজেকে দেখে ঠান্ডা পানিতে গোসল করছে

অথবা কোথাও থেকে পড়ে গেছে তাহলে তার জন্য ভালো কিছু খুব তাড়াতাড়ি আসবে। যদি আপনি স্বপ্ন দেখেন কোন পাহাড়ে অথবা গাছে উঠছেন তাহলে আপনার জন্য এই ইঙ্গিত বয়ে নিয়ে আসে আপনার জন্য অনেক ভালো খবর আসবে এবং সুখ শান্তিতে এবং সুবিধাতে আপনার জীবন ভরপুর হয়ে যাবে। আপনার যদি স্বপ্নের নিজেকে কান্না করতে দেখেন

তাহলে খুব তাড়াতাড়ি আপনার জীবনের উন্নতি লাভ হবে এবং কারো কাছে টাকা আটকে থাকলে সে টাকাও ফেরত পাবেন। আপনি যদি স্বপ্নে আকাশে তারার মধ্যে নিজেকে দেখেন তাহলে আপনার বুঝতে হবে খুব তাড়াতাড়ি আপনি অর্থ উপার্জন করবেন এবং চাকরি ও ব্যবসায় উন্নতি লাভ হবে। আপনি যদি স্বপ্নের নিজেকে বিভস্ত অবস্থায় দেখেন বা বিভক্ত অবস্থায়

রাস্তাতে হাতে চলা করছেন এর মানে হচ্ছে আপনি কোন নিরাপত্তা হীনতায় ভুগছেন অথবা এমন কোন কাজ ভিতরে ভিতরে করেছেন যার কারণে নিজে লজ্জিত এবং মানুষের সামনে প্রকাশ করতে পারছে না। আপনার উচিত হবে সে কাজটার খুব দ্রুত সমাধান করে নেওয়া। কেউ যদি স্বপ্নে নিজেকে মৃত্যু অবস্থায় দেখে এর দ্বারাই সারা দেয় সে দুনিয়াতে উচ্চ মর্যাদা লাভ করব

এর জন্য শর্ত হচ্ছে তার মৃত্যুর সময় অনেকে কান্নাকাটি করবে এবং লোকেরা ঘাড়ে করে খাটিয়া বহন করে নিয়ে যাবে। কিন্তু কেউ যদি স্বপ্নে দেখে তাকে পৃথিবীতে দাফন করা হচ্ছে তাহলে এটার দ্বারা বুঝানো হয় সেদিন থেকে অনেক বেশি দূরে চলে যাবে এবং তার ওপর দুনিয়ার মোহাকৃষ্ট হবে এবং শয়তান তার জীবনের প্রভাব বিস্তৃত করবে।

আর যদি কেউ শুধু নিজের স্বপ্নের মৃত্যু দেখে এবং সেখানে কোন কান্নাকাটি চিৎকার গোসল দাফন খাটিয়া কোন কিছুই না দেখে এর দ্বারা বুঝায় তার ঈমান আস্তে আস্তে দুর্বল হতে থাকবে এবং দৃষ্টিশক্তিতে অন্ধত্বের প্রভাব বিস্তার হবে। যদি কেউ স্বপ্নে দেখে সে কবর খুঁড়ছে এর মানে হল সে তার নিজের এলাকায় একটি ঘর নির্মাণ করবে।

নিজেকে স্বপ্ন দেখার ব্যাখ্যা হচ্ছে এসবে এজন্য আপনি কখনো নিজেকে স্বপ্নে দেখলে চিন্তিত না হয়ে দোয়া করবেন আশা করা যায় আপনার জন্য অবশ্যই ভালো কিছু অপেক্ষা করছে।

স্বপ্নে পরিচিত লোক দেখলে কি হয়

জীবন চলার পথে অনেকের সাথে পরিচিত হতে হয় অথবা অনেক ক্ষেত্রে পরিচয় হয়ে যায়। আমাদের জীবন ধারার একটি বড় অংশ পরিচিত মানুষের সাথে কাটে অথবা অপরিচিত মানুষ অনেক সময় আস্তে আস্তে নিজের পরিচিত হয়ে যায়। অনেক সময় এজন্যে স্বপ্নে নিজের পরিচিত লোক কেউ দেখা হয়ে যায়।

চলুন এবার আমরা জানি নিজের স্বপ্নের পরিচিত লোক দেখলে কি হয়। আপনি স্বপ্নে আপনার পরিচিত যে লোককে দেখবেন আপনাকে বুঝতে হবে আপনি ওই ব্যক্তির মত সমপরিমাণ যোগ্যতা সম্পতি অর্জন করবেন। আপনি যদি আপনার স্বপ্নে পরিচিত কোন ব্যক্তির থেকে কোন কিছু নিতে দেখেন এর দ্বারা বুঝায়

আপনি তার কাছে যা কিছু আশা করে আছেন তা আপনি খুব তাড়াতাড়ি পেয়ে যাবেন। আপনার পরিচিত কেউ যদি স্বপ্নে আপনার থেকে পছন্দনীয় কোন কিছু দেখে নাই এর দ্বারা বোঝায় আপনার এবং তার মধ্যে ঘৃণা অথবা শত্রুতা খুব তাড়াতাড়ি সৃষ্টি হবে। আপনি যদি স্বপ্নে আপনার পরিবারের লোককে একসাথে জড় হতো দেখেন

এর দ্বারা ইঙ্গিত করা হয় আপনার জীবন সুখ-শান্তিতে ভরে যাবে। এখন থেকে স্বপ্নে নিজের পরিচিত কাউকে দেখলে এই বিষয়গুলো ধারণা করবেন। সবসময় যেসব ব্যাখ্যা সঠিক হবে এমনও নয়। অনেক সময় অনেক কিছু স্বপ্নের বিপরীত হতে পারে এজন্য স্বপ্নে কোন কিছু দেখলে কখনোই সেই নিয়ে চিন্তিত হবেন না।

স্বপ্নে ভালোবাসার মানুষকে দেখলে কি হয়

অনেকের অনেকের সাথে প্রেম থাকে। এই সুবাদে তাদেরকে স্বপ্নেও দেখা হয়। বিজ্ঞানের মতে আপনি যদি আপনার প্রেমিক বা প্রেমিকাকে স্বপ্নে দেখেন তাহলে এটিকে একটি ভালো লক্ষণ হিসেবে ধরা হয়। এর অর্থ হচ্ছে আপনার যার সাথে প্রেম রয়েছে তার সাথে বিয়ে হতে পারে। যদি আপনার প্রেমিকাকে আপনি লাল পোশাকে দেখেন

অথবা আপনার প্রেমিককে লাল পোশাকে দেখেন তাহলে এটিও একটি ভালো লক্ষণ। এর দ্বারা প্রকাশ হয় যে আপনাদের দুজনের মিল হবে যদি। আপনার প্রেমিকাকে আপনি স্বপ্নে লেহেঙ্গা পরা অবস্থায় দেখেন এর দ্বারা বুঝায় আপনাদের দুজনের খুব তাড়াতাড়ি বিয়ে হবে এবং এর মাধ্যমে অর্থ লাভেরও সম্ভাবনা থাকে।

যদি কেউ স্বপ্নে তার প্রেমিক অথবা প্রেমিকাকে কান্না করতে দেখে এটা ইঙ্গিত দেয় যে দুইজনের মধ্যে বিচ্ছেদ হয়ে যাবে এবং তাদের সম্পর্কে আগামীতে অনেক তিক্ত হবে। যদি আপনি স্বপ্নে আপনার প্রেমিক অথবা প্রেমিকাকে বিয়ে করতে দেখেন এটি একটি অশুভ লক্ষণ এটা দ্বারা ইঙ্গিত দেওয়া হয় যে আপনাদের সম্পর্ক খুব তাড়াতাড়ি তিক্ত হয়ে যাবে।


যদি আপনি আপনার প্রেমিক অথবা প্রেমিকার স্বপ্নে দেখেন এবং তার সাথে কোন প্রশ্ন থাকে তাহলে আপনাকে বুঝতে হবে তার সাথে আপনার খুব তাড়াতাড়ি দেখা হবে এবং সে কোথাও সফরে যাবে। যদি আপনার প্রেমিকার প্রতি স্বপ্নে দেখেন যে তাকে দেখার জন্য খারাপ আচরণ করছেন এর দ্বারা প্রমাণ হয় সে বাস্তবেও আপনার সাথে রাগ দেখাবে এবং খারাপ আচরণ করবে।

যদি স্বপ্নে দেখা হয় প্রেমিক-প্রেমিকা দুইজন কোথাও সুন্দর জায়গায় ঘুরতে গেছে এর দ্বারা শুভ লক্ষনের ইঙ্গিত দেওয়া হয় এবং দুজনের সুখী বিবাহ হবে এটাও অপমান করে। যদি স্বপ্নে প্রিয় মানুষের সাথে মুরগির মাংস খেতে দেখেন তাহলে তাকে বিয়ে করার জন্য এবং সে মেয়ে ভালো হবে ও উপর থেকেও তার ফায়সালা রয়েছে।

যদি কেউ স্বপ্নে তার প্রেমিকাকে দেখে যে সে নতুন কাপড় পড়ে আছে এবং হাসছে এর দ্বারা তাকে ইশারা দেয়া হয় যে সে খুব তাড়াতাড়ি একটি নতুন চাকরি পাবে অথবা ভালো অর্থ উপার্জন করার কোন মাধ্যম পাবে। যদি স্বপ্নে প্রেমিকাকে কাঁদতে দেখা যায় এবং অন্যান্যত অবস্থায় জামা কাপড় ছিড়তে থাকে এটার দ্বারা বোঝায়

একটি বিপর্যয় তাকে উদ্দীপ করে তুলবে এবং তার মেজাজের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলতে হবে। এখন থেকে ভালোবাসার মানুষকে স্বপ্নে দেখলে এই বিষয়গুলো আপনাকে বুঝে নিতে হবে। আশা করি আপনি আপনার স্বপ্নের উত্তর পেয়ে গেছেন।

শেষ কথা

স্বপ্নের যেসব তাবির বলা হলো এগুলো যে প্রত্যেকটি ঠিক হবে এর কোন যুক্তি নাই। এগুলোকে ধারণা করে স্বপ্নের ব্যাখ্যা হিসেবে ধরা হয়। অনেক ক্ষেত্রে এসবের বিপরীত হতে পারে আপনি এগুলো জেনে এগুলোর উপর সম্পন্নভাবে বিশ্বাস রাখবেন না।

আমার এই পোস্টটি যদি আপনার ভালো লাগে তাহলে আপনি আপনার বন্ধুবান্ধব এবং আত্মীয় স্বজনদের মাঝে শেয়ার করুন যাতে করে তারাও স্বপ্নে কিছু দেখলে বুঝতে পারে

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সহকর্মীর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url