ব্যাংক এশিয়ার যাবতীয় ব্যাংকিং সুবিধা ২০২৪ - ব্যাংক এশিয়া একাউন্ট চেক

প্রিয় পাঠক আপনি কি ব্যাংক এশিয়া একাউন্ট চেক করার নিয়ম জানেন না, তাহলে এই পোস্টটি আপনার জন্য। এই পোস্টে ব্যাংক এশিয়া একাউন্ট চেক করার নিয়ম এবং ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম এবং ব্যাংক এশিয়া সম্পর্কে যাবতীয় তথ্য তুলে ধরার চেষ্টা করব। আপনি পোস্টটি পড়তে থাকুন আশা করি আপনি সব জানতে পারবেন।
ব্যাংক এশিয়া একাউন্ট চেক
এছাড়া আপনি এ পোস্টে পাবেন ব্যাংক এশিয়া মোবাইল নাম্বার, ব্যাংক এশিয়া ইন্টারনেট ব্যাংকিং, এবং ব্যাংক এশিয়া থেকে লোন নেওয়ার নিয়ম সম্পর্কে। তাই চলুন কথা না বাড়িয়ে পোস্টের দিকে আগানো যাক।

ভূমিকা

আমরা বিভিন্ন সময় বিভিন্ন ব্যাংক থেকে লেনদেন করে থাকি। অনেক সময় আমরা অন্য ব্যাংক ব্যবহারের ক্ষেত্রে অনেক বিব্রতকর পরিস্থিতিতে পরে যায়। তখন আমরা সিদ্ধান্ত নিয়ে যে অন্য ব্যাংকে একাউন্ট খুলবো। বাংলাদেশে ভালো কিছু সার্ভিস দেয় এমন ব্যাংকগুলোর মধ্যে একটি হচ্ছে ব্যাংক এশিয়া। আপনি এ ব্যাংকে খুব সহজে সবকিছু করতে পারবেন।


আপনি যদি ব্যাংক এশিয়াতে একাউন্ট করতে চান তাহলে আপনার জন্য এই পোস্টটি পড়া জরুরি। আমি এই পোষ্টের মধ্যে ব্যাংক এশিয়া সম্পর্কে যাবতীয় তথ্য তুলে ধরব এতে করে আপনি খুব সহজে ব্যাংক এশিয়া ব্যবহার করতে পারেন।

ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম

আপনি যে ব্যাংকেই একাউন্ট খুলবেন সে ক্ষেত্রে কিছু নিয়ম থাকে। তেমনিভাবে ব্যাংক এশিয়াতে একাউন্ট খুলতে গেলেও কিছু নিয়ম আছে। এখন ব্যাংক এশিয়াতে কিভাবে একাউন্ট করবেন সে সম্পর্কে বলবো। একাউন্ট খোলার ক্ষেত্রে আমরা অনেকে অনেক রকমের অ্যাকাউন্ট খুলে থাকি তবে বেশিরভাগ গ্রাহকরা তিন ধরনের অ্যাকাউন্ট খুলে থাকে
  1. সেভিংস একাউন্ট
  2. কারেন্ট অ্যাকাউন্ট
  3. ফিক্সড ডিপোজিট
একাউন্ট আমরা ধারাবাহিকভাবে সবগুলো অ্যাকাউন্ট খোলার নিয়ম এবং সুবিধা সম্পর্কে জানব। সেভিংস একাউন্ট খোলার নিয়ম

সেভিংস একাউন্ট খোলার জন্য

  • আবেদন ফরম লাগবে।
  • অ্যাকাউন্ট হোল্ডার অর্থাৎ যার নামে একাউন্ট খুলবেন তাকে অ্যাকাউন্ট হোল্ডার বলা হয় তার এবং যাকে আপনি নমিনি করবেন এই দুজনের পাসপোর্ট সাইজের ছবি লাগবে।
  • দুইজনের অর্থাৎ অ্যাকাউন্ট হোল্ডার এবং নমিনির পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স,অথবা ভোটার আইডি কার্ড এই তিনটার মধ্যে যেকোনো একটা ফটোকপি লাগবে।
  • টিন সার্টিফিকেট লাগবে।
এসব কাগজপত্র থাকলে আপনি ব্যাংক এশিয়াতে সেভিংস একাউন্ট খুলতে পারবেন।

সেভিংস একাউন্টের সুবিধা

  • আপনাকে চেক বই দিবে।
  • সেফ লকার সুবিধা আপনাকে দেওয়া হবে।
  • রেমিটেন্স গ্রহণ করতে পারবেন।
  • ফান্ড ট্রান্সফার করতে পারবেন।
  • এসএমএসের মাধ্যমে ব্যাংকিং করতে পারবেন।
  • ইন্টারনেটের মাধ্যমে ব্যাংকিং করতে পারবেন।
  • এটিএম কার্ডের যেসব সুবিধা হয়েছে সেই সুবিধা আপনি গ্রহণ করতে পারবেন।

কারেন্ট একাউন্ট খোলার নিয়ম

  • অ্যাকাউন্ট ফরম লাগবে।
  • অ্যাকাউন্ট হোল্ডার এবং নমিনের ছবি লাগবে উভয় জনের এনআইডি কার্ড পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্স এর ফটোকপি লাগবে।
  • টিন সার্টিফিকেট লাগবে।
  • ট্রেড লাইসেন্স প্রয়োজন পড়বে বিদ্যুৎ বিল,গ্যাস বিল,পানি বিলের রশিদ লাগবে।
এসব থাকলে আপনি ব্যাংক এশিয়াতে কারেন্ট একাউন্ট খুলতে পারবেন। আপনার যেকোনো ধরনের অ্যাকাউন্টের ব্যালেন্স খুব সহজেই আপনি চেক করতে পারবেন।

কারেন্ট একাউন্টের সুবিধা

  • আপনাকে চেক বই দেয়া হবে।
  • রেমিটেন্স গ্রহণ করতে পারবেন।
  • আপনার ফান্ড ট্রান্সফার করতে পারবেন।
  • এসএমএসের মাধ্যমে ব্যাংকিং করতে পারবেন
  • ইন্টারনেট ব্যাংকিং এর সুবিধা গ্রহণ করতে পারবেন।
  • আপনাকে এটিএম কার্ড দেয়া হবে সেটির মাধ্যমে আপনি সুবিধা গ্রহণ করতে পারবেন।

ফিক্সড ডিপোজিট একাউন্ট

ফিক্সড ডিপোজিট একাউন্ট  খোলার জন্য আপনার উপরে বর্ণিত যেসব কাগজ প্রয়োজন সে সব কাগজে প্রয়োজন পরবে। আপনি এখান থেকেও উপরে যেগুলো সুবিধা বলা হয়েছে সেগুলো সুবিধা আপনি পাবেন। আপনি ডিপোজিট করার পরে আপনাকে একটি কার্ড দেয়া হবে প্রমাণস্বরূপ। আপনি যখন এই ডিপোজিট ভাঙবে তখন আপনার ওই কার্ডটি প্রয়োজন হবে। এজন্য আপনি এ কার্ডটি খুব যত্ন সহকারে রাখবেন।

ব্যাংক এশিয়া একাউন্ট চেক

আপনি যদি আপনার একাউন্টে কত টাকা রয়েছে তা চেক করতে চান তাহলে আপনার জন্য দুইটি পদ্ধতি রয়েছে
  1. আপনি ব্যাংকে গিয়ে ব্যাংক কর্মকর্তাকে অ্যাকাউন্ট নাম্বার বললে সে আপনার অ্যাকাউন্টের কত টাকা রয়েছে তা বলে দিবে।
  2. ব্যাংক এশিয়ার যে অ্যাপ রয়েছে সে অ্যাপের মাধ্যমে আপনি খুব সহজে আপনার ব্যাংকের অ্যাকাউন্ট চেক করতে পারবেন।
আরেকটি নিয়ম রয়েছে যেটি না করাই ভালো। অনেক সময় এভাবে চেক করার কারণে অনেক সমস্যা হয়ে থাকে সেটি হচ্ছে কোন কর্মকর্তাকে কল করে তার মাধ্যমে জানা। এভাবে জানার সময় তথ্য দেওয়ার ক্ষেত্রে অনেক অসুবিধা হয়ে থাকে। এজন্য উপরে একাউন্ট চেক করার নিয়ম যে দুইটি বলা হয়েছে সেভাবে চেক করার চেষ্টা করবেন এতে করে আপনার জন্য সুবিধা হবে।

ব্যাংক এশিয়া ইন্টারনেট ব্যাংকিং

তথ্য প্রযুক্তির জন্য এখন সবকিছু আমাদের হাতের নাগালে চলে এসেছে এজন্য আপনি ইন্টারনে সার্ভিসের মাধ্যমে ব্যাংক এশিয়াতে খুব সহজে ব্যাংকিং করতে পারবেন। চলুন আমরা নিচে ব্যাংক এশিয়ার ইন্টারনেট ব্যাংকিং এর সুবিধা সম্পর্কে জানি
  • আপনি ইন্টারনেট ব্যাংকিং সুবিধা পাওয়ার জন্য প্রথমে আপনাকে google play store থেকে ব্যাংক এশিয়া আ্যাপ নামাতে হবে তারপরে আপনি নিচের সুবিধা গুলো পাবেন।
  • এই অ্যাপের দিয়ে একাউন্ট চেক করার নিয়মও খুবই সহজ।
  • আপনি দিন রাতের যেকোনো সময় অর্থাৎ দিনে ২৪ ঘন্টা সপ্তাহে ৭ দিন আপনার প্রয়োজন মতো আপনি ইন্টারনেট ব্যাংকিং এর মাধ্যমে সুবিধা পেতে পারবেন।
  • আপনি আপনার ব্যাংক একাউন্ট থেকে আপনার নাম্বারে মোবাইল রিচার্জ করতে পারবেন। অনেক সময় দেখা যায় আমাদের এমন সময় মোবাইলের রিচার্জ প্রয়োজন পরে যে সময়ের দোকানে যাওয়া যায় না বা দোকান খোলা থাকে না এক্ষেত্রে এই পদ্ধতি কাজে দিবে।
  • আপনি যেকোনো সময় আপনার ফান্ড ট্রান্সফার করতে পারবেন।
  • আপনি ব্যাংক এশিয়ার মাধ্যমে যেসব মোবাইল ব্যাংকিং সুবিধা রয়েছে অর্থাৎ বিকাশ, নগদ উপায়, রকেট এসবের মাধ্যমে আপনি টাকা তুলতে পারবেন।
  • আপনার ব্যাংকে যাওয়ার ঝামেলা করতে হবে না আ্যাপ থেকে একাউন্ট মুহুর্তেই খুব সহজে চেক করতে পারবেন।
  • আপনার অ্যাকাউন্ট থেকে কবে কখন টাকা ট্রান্সফার করা হয়েছে এই ট্রানজেকশন আপনি যেকোনো সময় চেক করতে পারবেন।

আপনি এভাবে ব্যাংক এশিয়া থেকে সুবিধা গ্রহন করতে পারবেন। সতর্ক থাকবেন যেন আপনি আপনার তথ্য কাউকে শেয়ার না করেন এতে করে আপনার একাউন্ট হুমকির মুখে পরতে পারে।

ব্যাংক এশিয়া থেকে লোন নেওয়ার নিয়ম

আপনি চাইলে আপনার প্রয়োজনে ব্যাংক এশিয়া থেকে লোন নিতে পারবেন। চলুন আপনি কি পদ্ধতিতে লোন নিবেন সে সম্পর্কে জানি। ব্যাংক এশিয়া থেকে ৫ পদ্ধতিতে লোন দেয়া হয়
  1. হোম লোন।
  2. অটো লোন।
  3. পার্সোনাল লোন।
  4. পেশাদার লোন।
  5. অবসরপ্রাপ্তদের জন্য লোন।

হোম লোন

এটি এমন একটি লোন যেটা সবাই নিতে পারবে এবং যারা বাড়ি করা বা কোন স্থাপনা কাজের ক্ষেত্রেও এই লোন নিতে পারবেন।

অটো লোন

আপনি গাড়ি কিনা বা রিস্কা বা অন্যান্য বাহন কেনার ক্ষেত্রে এই লোন নিতে পারবেন। পার্সোনাল লোন আপনি আপনার ব্যক্তিগত কাজের জন্য এই লোন নিতে পারবেন।

পার্সোনাল লোন

আপনি আপনার নিজ প্রয়োজনে এই লোনটি নিতে পারবেন এল নেয়ার জন্য আপনার বিশেষ কোনো সমস্যা বা কারণে প্রয়োজন পরবে না। 

পেশাদার লোন

আপনি যদি কোন কর্মজীবী হয়ে থাকেন এক্ষেত্রে আপনি সেখান থেকে পেশাদার লোন নিতে পারবেন।

অবসরপ্রাপ্তদের জন্য লোন

আপনি যদি কোন সরকারি চাকরিজীবী হন এবং আপনি অবসর গ্রহণ করেন সেক্ষেত্রে আপনি আপনার অবসরের কাগজ দেখিয়ে সেখান থেকে লোন নিতে পারবেন।
আপনি এই ৫ টি পদ্ধতির যেকোন এক পদ্ধতিতে আপনার লোন নিতে পারবেন।

ব্যাংক এশিয়া মোবাইল নাম্বার

আপনি আপনার যেকোনো সমস্যা বা যেকোন তথ্য জানার জন্য যেকোনো সময় এই নাম্বারগুলোতে যোগাযোগ করলে আপনি আপনার প্রয়োজনীয় তথ্য কিংবা সমস্যার সমাধান ব্যাংক এশিয়া থেকে পেয়ে যাবেন।

ব্যাংক এশিয়া হেল্প নাম্বার

16205 আপনি এ নাম্বারে কল করতে পারেন অথবা আরেকটি নাম্বারে কল করতে পারেন সেটি হচ্ছে +8809617016205 আপনি এ নাম্বারে যোগাযোগ করার মাধ্যমে আপনি আপনার সমস্যার সমাধান করতে পারবেন এবং যাবতীয় তথ্য পাবেন।

ব্যাংক এশিয়া টেলিফোন নাম্বার

আপনি এ নাম্বারগুলোতে কল দিয়ে সরাসরি যোগাযোগ করতে পারবেন +88029515106 +88029515128 +880247111038

ইমেইল এড্রেস

আপনি যদি কল দিতে না চান সেক্ষেত্রে আপনি ইমেইল করার মাধ্যমে তাদের থেকে সুবিধা নিতে পারবেন ইমেইল এড্রেসটি হচ্ছে contact.center.@bankasia-bd.com

শেষ কথা

ব্যাংকে এশিয়ার সেবা খুব ভালো। আপনি চাইলে এখানে একাউন্ট করে আপনি আপনার টাকা নিরাপদ রাখতে পারেন। সে ক্ষেত্রে খেয়াল রাখবেন যেন সেখান থেকে কোনো পরিমাণে সুদ গ্রহণ না করতে হয় কারণ সুদ হারাম। তারা সবকিছু এমনভাবে তৈরি করেছে যাতে মানুষ খুব সহজে সেসব ব্যবহার করতে পারে।

আমার এই পোস্টটি যদি আপনার ভালো লাগে তাহলে আপনি আপনার বন্ধু মহল এবং আত্মীয়-স্বজনদের মাঝে শেয়ার করবেন যাতে করে তারাও এই সুবিধা গুলো পেতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সহকর্মীর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url